সুন্নতে খতনার সময় শিশুর লিঙ্গ কর্তনের অভিযোগ

ডক্টর টিভি ডেস্ক
2024-02-27 15:18:18
সুন্নতে খতনার সময় শিশুর লিঙ্গ কর্তনের অভিযোগ

শিশুর সুন্নতে খতনা

বরিশালের উজিরপুরে এক শিশুর সুন্নতে খতনা করতে গিয়ে লিঙ্গ কর্তনের অভিযোগ উঠেছে রহমত মোল্লা (৬০) নামের এক হাজামের বিরুদ্ধে। গত শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে বড়াকোঠা ইউনিয়নে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, উপজেলার বড়াকোঠা ইউনিয়নের সাকরাল গ্রামের মো. সোহাগ আকনের ছেলে মো. ইব্রাহিম আকনের (৭) দুপুর ২টার দিকে সুন্নতে খতনা করেন গোপালগঞ্জ জেলার কোটালিপাড়া উপজেলার হাজাম (ওস্তা) রহমত মোল্লা। খতনা করতে গিয়ে তিনি ওই শিশুর অধিকাংশ লিঙ্গ কেটে ফেলেন।

এ ঘটনার পর অতিরিক্ত রক্তক্ষরণ শুরু হলে শিশুটিকে প্রথমে উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নেওয়া হয়। পরে সেখানে কর্তব্যরত চিকিৎসক শিশুর অবস্থা বেগতিক দেখে উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

এসময় ভুক্তভোগীর পিতা সোহাগ আকন জানান, আমার ছেলের জীবন নষ্ট করে দিয়েছে। আমি এর বিচার চাই। আমি ওই ভুয়া হাজামের বিরুদ্ধে থানায় মামলা করব। আমি বর্তমানে ছেলেকে নিয়ে চিকিৎসার জন্য বরিশাল শেবাচিমে হাসপাতালে রয়েছি। পরে উজিরপুর থানায় মামলা দায়ের করব।

এ ঘটনায় অভিযুক্ত রহমত মোল্লাকে ফোন করা হলে তিনি দোষ স্বীকার করে জানান, ‘আমি ভুলবশত লিঙ্গের সামান্য অংশ কেটে ফেলেছি।’

এ বিষয়ে উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো. জাফর আহম্মেদকে ঘটনার সত্যতার জন্য ফোন করা হলে তিনি বলেন, শিশুর সুন্নতে খতনা করতে গিয়ে লিঙ্গ কর্তনের বিষয়ে আমি জেনেছি। তবে ভুক্তভোগী পরিবারের সাথে যোগাযোগ করলে তাদের পক্ষ থেকে কোন অভিযোগ নেই বলে জানান। শিশুর সুন্নতে খতনায় অভিযুক্ত রহমত মোল্লা সামান্য লিঙ্গ কর্তনে এখন সুস্থ আছেন বলেও জানান তারা।


আরও দেখুন: