ইম্পেরিয়াল হাসপাতালের অর্থ আত্মসাতের অভিযোগে মামলা

ডক্টর টিভি রিপোর্ট
2024-02-17 11:59:38
ইম্পেরিয়াল হাসপাতালের অর্থ আত্মসাতের অভিযোগে মামলা

ইম্পেরিয়াল হাসপাতাল, চট্টগ্রাম

চট্টগ্রামের ইম্পেরিয়াল হাসপাতালের প্রায় ৮৫০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ৪ জনকে আসামি করে মামলা দায়ের হয়েছে। চট্টগ্রাম চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্র (সিইআইটিসি) ট্রাস্টের চেয়ারম্যান এম এ মালেক বাদী হয়ে শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) নগরীর খুলশী থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় আসামি করা হয়েছে- প্রবীণ চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. রবিউল হোসাইন, মোস্তাফিজুর রহমান, জাহাঙ্গীর আলম খান এবং কাজী মো. অহিদুল আলমকে। 

মামলার এজাহারে বলা হয়েছে, নগরীর পাহাড়তলীতে বেসরকারি হাসপাতাল দুটির অবস্থান পাশাপাশি। সিইআইটিসির ম্যানেজিং ট্রাস্টি প্রবীণ চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. রবিউল হোসাইন। ইমপেরিয়াল হাসপাতালে সিইআইটিসিরও অংশীদারিত্ব আছে তাঁর। এর ৫১ শতাংশ পরিচালক সিইআইটিসি মনোনয়ন দেয়। এ হিসেবে প্রবীণ চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. রবিউল হোসাইন ২০০১ সাল থেকে গত বছরের ৩০ জুন পর্যন্ত ইম্পেরিয়াল হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান পদে আছেন। 

মামলায় আরও বলা হয়েছে, চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনের সময় রবিউল হোসাইনসহ আসামিরা পরস্পরের যোগসাজশে কোটি কোটি টাকা আত্মসাৎ করেন। গত বছরের ২৩ নভেম্বর সিইআইটিসি ট্রাস্টি বোর্ডের ৮৭ তম সভার সিদ্ধান্ত অনুযায়ী ইম্পেরিয়াল হাসপাতালের চেয়ারম্যানের দায়িত্ব নেন ওয়াহিদ মালেক।

এর পরেই মূলত টাকা আত্মসাতের বিষয়টি ধরা পড়ে। দেখা যায়, অধ্যাপক ডা. রবিউল হোসাইন অন্যান্য আসামিদের যোগসাজশে ইম্পেরিয়াল হাসপাতালে ৪৪৯ কোটি ৮৩ লাখ টাকা লোকসান দেখান এবং ৪০০ কোটি টাকার ব্যাংক দায় সৃষ্টি করেন। এ ব্যাপারে তাদের কাছে কৈফিয়ত তলব করা হলেও তারা কোনো সদুত্তর দিতে পারেননি।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ নেয়ামত উল্লাহ জানান, ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠানের অর্থ আত্মসাতের অভিযোগ গ্রহণ ও তদন্তের এখতিয়ার পুলিশের আছে। সে হিসেবে অধ্যাপক ডা. রবিউল হোসাইনসহ চারজনের বিরুদ্ধে প্রতারণামূলকভাবে প্রায় সাড়ে আটশ কোটি টাকা আত্মসাতের একটি মামলা গ্রহণ করা হয়েছে।


আরও দেখুন: