ডা. জাকারিয়া স্বপন স্মরণে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ডক্টর টিভি রিপোর্ট
2024-02-15 15:21:23
ডা. জাকারিয়া স্বপন স্মরণে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্বাবিদ্যালয়ের সাবেক প্রোভিসি (শিক্ষা) অধ্যাপক ডা. এ এস এম জাকারিয়া স্বপনের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্বাবিদ্যালয়ের সাবেক প্রোভিসি (শিক্ষা), স্বাধীনতা চিকিৎসক পরিষদের সিনিয়র যুগ্ম-মহাসচিব, স্বাচিপের বিএসএমএমইউ শাখার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, চর্ম ও যৌন ব্যাধি বিভাগের সাবেক চেয়ারম্যান ও বিশিষ্ট চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এ এস এম জাকারিয়া স্বপনের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ও জাকারিয়া স্বপন স্মৃতি ফাউন্ডেশনের  যৌথ উদ্যোগে বুধবার (১৪ ফেব্রুয়ারি) বাদ যোহর আয়োজিত কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, প্রোভিসি (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, প্রোভিসি (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও জাকারিয়া স্বপন স্মৃতি ফাউন্ডেশনের মহাসচিব অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. কামরুল হাসান মিলন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও জাকারিয়া স্বপন স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) ময়মনসিংহের ত্রিশালের মঠবাড়িতে মরহুমের আত্মার মাগফেরাত কামনায় কবর জিয়ারত, ফাতেহা পাঠ, পবিত্র কোরান খতম ও দোয়া-মাহফিল অনুষ্ঠিত হবে।

জাকারিয়া স্বপন স্মৃতি ফাউন্ডেশনের পক্ষ থেকে সেখানে বিভিন্ন ধরনের ফলজ, বনজ ও ফুলের চারা রোপণের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচী পালন করা হবে।

উল্লেখ্য, ২০১৮ সালের ফ্রেব্রুয়ারি মাসে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি (শিক্ষা) পদে দায়িত্ব পালনকালেই সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি দেন অসম্ভব সাহসী ও দৃঢ় মনোবলের অধিকারী, গুণী সংগঠক ও চিকিৎসক, শিক্ষক এবং আসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী অধ্যাপক ডা. এ এস এম জাকারিয়া স্বপন।


আরও দেখুন: