শিশু আয়ানের বাবা ও ২ চিকিৎসকের বক্তব্য শুনেছে বিএমডিসি

ডক্টর টিভি রিপোর্ট
2024-02-14 22:38:57
শিশু আয়ানের বাবা ও ২ চিকিৎসকের বক্তব্য শুনেছে বিএমডিসি

সুন্নতে খতনা করাতে গিয়ে শিশু আয়ানের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত দুই চিকিৎসক ও অভিযোগকারী আয়ানের বাবা শামীম আহমেদের বক্তব্য শুনেছে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি)

রাজধানীর সাঁতারকুলের ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে সুন্নতে খতনা করাতে গিয়ে শিশু আয়ানের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত দুই চিকিৎসক ও অভিযোগকারী আয়ানের বাবা শামীম আহমেদের বক্তব্য শুনেছে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি)।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ২টার দিকে এই বক্তব্য শুনে বিএমডিসি। শুনানি শেষে আয়ানের বাবা শামীম আহমেদ সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি জানান, অভিযুক্ত দুই চিকিৎসক ডা. তাসনুবা মেহজাবিন ও ডা. সাঈদ সাব্বিরের রেজিস্ট্রেশন বাতিল করার জন্য বিএমডিসিতে আবেদন করেছিলাম। আজ বিএমডিসি ঘটনার বিবরণ শুনতে ডেকেছে। আমরা বিবরণ দিয়েছি। দুই ডাক্তারের সনদ বাতিলসহ ঘটনার সঙ্গে জড়িত সকলকে আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

বিচার প্রক্রিয়া যেভাবে আগাচ্ছে তাতে সন্তুষ্ট কি না- এমন প্রশ্নের জবাবে আয়ানের বাবা বলেন, ঘটনা ১ মাসের বেশি সময় পার হয়ে গেছে। এখন পর্যন্ত কোনো অগ্রগতিই নেই। পাশাপাশি কাউকে গ্রেপ্তার তো দূরের কথা অভিযুক্ত সকলেই প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। হাসপাতালের পরিচালকসহ কাউকেই গ্রেপ্তার করেনি এখনো।

শামীম আহমেদ বলেন, আয়ানের মৃত্যুর পর মামলা করার পর এমন একটা পর্যায় দাঁড়িয়েছি যে ঠিক মতো বাসায়ও থাকতে পারছি না, তারা বাসায় গিয়ে হুমকি দিচ্ছে। এখন আমরা ঘর ছাড়া হয়ে গেছি। আসলে সুষ্ঠু বিচার পাব কি না সন্দেহ। এসময় পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেন তিনি।

এ প্রসঙ্গে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএমডিসি শৃঙ্খলা কমিটির চেয়ারম্যান ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী। তিনি বলেন, শিশু আয়ানের বাবার অভিযোগের বিষয়ে অভিযোগকারী ও যে চিকিৎসকদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে- তাদের বক্তব্য আমরা শুনেছি। এখন আমাদের আরও কিছু কাগজপত্র প্রয়োজন হাসাপাতালের। আর সংশ্লিষ্ট বিষয়ে বিশেষজ্ঞদের মতামত আমাদের জানা প্রয়োজন। বিশেষজ্ঞদের মতামত, সংশ্লিষ্ট হাসপাতালের কাগজপত্র ও অভিযোগকারী এবং দুই চিকিৎসকের বক্তব্যসহ সব মিলিয়ে সিদ্ধান্ত জানানোর আশ্বাস দেন তিনি। 

অভিযুক্ত দুই চিকিৎসকের সনদ স্থগিত করা হবে কি না- এই প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের কাজের পরিধি, ক্যাপাসিটি অনুযায়ী ব্যবস্থা করব। আর দুই চিকিৎসক অভিযুক্ত কে বলেছে? আমাদের (বিএমডিসি) কাছে তো তারা এখনো অভিযুক্ত নয়। আমাদের প্রক্রিয়া এখনো চলমান। অন্য কোনো জায়গায় অভিযুক্ত হলে হতে পারে, আমাদের জানা নেই।

শুনানিতে বিএমডিসির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ডা. মো. লিয়াকত হোসেন উপস্থিত ছিলেন।


আরও দেখুন: