সরকারিভাবে বাংলাদেশি নার্স নিচ্ছে কুয়েত, আবেদন বৃহস্পতিবারের মধ্যে

ডক্টর টিভি রিপোর্ট
2024-02-14 19:49:09
সরকারিভাবে বাংলাদেশি নার্স নিচ্ছে কুয়েত, আবেদন বৃহস্পতিবারের মধ্যে

হাসসরকারিভাবে বাংলাদেশি নার্স নিচ্ছে কুয়েত

সম্পূর্ণ সরকারিভাবে বাংলাদেশ থেকে নার্স নিয়োগ দিচ্ছে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত। যোগ্যতা সম্পন্ন আগ্রহীরা আবেদন করতে পারবেন আগামীকাল বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) ১২টা পর্যন্ত। বুধবার (১৪ ফেব্রুয়ারি) নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর থেকে দেয়া এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। 

অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ থেকে নার্স. টেকনিশিয়ান ও মেডিকেল প্রফেশনালস নিয়োগ দেয়ার লক্ষ্যে গত বছরের ৩১ মে দু’দেশের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। সমঝোতা মোতাবেক বাংলাদেশ থেকে সরকারিভাবে নার্স নিয়োগ দিতে কুয়েতের কর্তৃপক্ষ আগ্রহী নার্সদের জন্য প্রয়োজনীয় যোগ্যতা ও ক্যাটাগরি সংক্রান্ত ফরমেট প্রদান করেছে। 

এমতাবস্থায় কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে ডিপ্লোমা নার্স ও বিএসসি নার্স ক্যাটাগরিতে সরকারিভাবে নিয়োগ পেতে আগ্রহী নার্সদের অনলাইনে আবেদনের জন্য অনুরোধ করা হলো। আবেদনের শেষ সময় ১৫ ফেব্রুয়ারি দুপুর পর্যন্ত। 

আবেদনের লিংকঃ http://forms,gle/U6sGGNaotq9PmTbA7

আবেদনের শর্ত:

১. সরকারি ও বেসরকারি সকল প্রার্থী আবেদন করতে পারবেন। 

২. প্রার্থীকে নির্ধারিত যোগ্যতা সম্পন্ন হতে হবে এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল কর্তৃক নিবন্ধিত নার্স হতে হবে। 

৩. প্রার্থীকে ইংরেজি ভাষায় কমিউনিকেশনে পারদর্শী হতে হবে। 

৪. আবেদনের সময় প্রার্থী কর্তৃক কোন ধরনের মিথ্যা তথ্য প্রদান করা হলে পরবর্তীতে প্রার্থীর বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে। 

৫. প্রার্থীদের নিয়োগ কার্যক্রম নিয়োগকারী দেশ ও বাংলাদেশ সরকারের যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক নিয়ন্ত্রিত হবে।

৬. চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীকে নিয়োগকারী কর্তৃপক্ষের শর্তাবলী মেনে চলতে হবে।

৭. চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীকে নিয়োগকারী দেশের ভাষা, সংস্কৃতি, রীতিনীতি ও খাদ্যাভ্যাসের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। 

৮. শুধুমাত্র নিজের যোগ্যতা যাচাইয়ের উদ্দেশ্যে আবেদনে ইচ্ছুক ও চূড়ান্তভাবে নির্বাচিত হলে কুয়েতে যেতে অনাগ্রহী প্রার্থীদের আবেদন করতে নিরুৎসাহিত করা হলো।

৯. ক্লিনিক্যাল কাজে দক্ষ ও অভিজ্ঞ প্রার্থীদের আবেদন করতে উৎসাহিত করা হলো। 

১০. চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের নিয়োগকারী কর্তৃপক্ষ ও বাংলাদেশ সরকারের যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক আয়োজিত প্রশিক্ষণে অংশগ্রহণ করতে হবে। 

১১. সরকারি চাকরিরত প্রার্থীদের ক্ষেত্রে বৈদেশিক চাকরিতে যোগদানের জন্য বিদ্যমান লিয়েন বিধিমালা অনুসরণ করা হবে। 

১২. নির্ধারিত সময়ের পর কোন আবেদন গ্রহণযোগ্য হবে না।  


আরও দেখুন: