পদোন্নতি পেলেন অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদ রিয়াজ

ডক্টর টিভি রিপোর্ট
2024-01-21 20:49:50
পদোন্নতি পেলেন অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদ রিয়াজ

অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদ রিয়াজ

স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদ রিয়াজকে দ্বিতীয় গ্রেডে পদোন্নতি দেয়া হয়েছে। রোববার (২১ জানুয়ারি) স্বাস্থ্য মন্ত্রণালয়ের শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের পারসোনেল-১ অধি-শাখার উপ-সচিব শারমিন ইয়াসমিন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এই আদেশ দেয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিসিএস স্বাস্থ্য ক্যাডারের কর্মকর্তা অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদ রিয়াজকে (৪২১১৪) জাতীয় বেতন স্কেল, ২০১৫ এর গ্রেড-২ পদে পদোন্নতি প্রদান করা হলো।

২০১৬ সালে জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠানের (নিপসম) পরিচালক হিসেবে নিয়োগ পান অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদ। পরে তিনি স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) পদে দায়িত্বপ্রাপ্ত হন।

তিনি এমবিবিএস পাস করেন ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে। ইন্টার্নশিপ করার পর ঢাকা সিটি করপোরেশনের একটি হাসপাতালে কাজ শুরু করেন। সেখানে মেডিকেল অফিসার হিসেবে দুই বছর কাজ করেন। পরে ১৭তম বিসিএসে স্বাস্থ্য ক্যাডারে যোগ দিয়ে নবাবগঞ্জ থানা স্বাস্থ্য কমপ্লেক্স, সাভার থানা স্বাস্থ্য কমপ্লেক্স, রাজধানীর সংক্রামক ব্যাধি হাসপাতাল, মিরপুরে ইউনানী এবং আয়ুর্বেদিক কলেজ, জাতীয় বাতজ্বর ইনস্টিটিউট এবং কিছুদিন প্রধানমন্ত্রীর কার্যালয়ে দায়িত্ব পালন করেন। ঢাকা মেডিকেল কলেজ-টুর প্রকল্প পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদ রিয়াজ।


আরও দেখুন: