ঢাকা ডেন্টাল কলেজে স্পোর্টস অ্যান্ড কালচারাল উইক উদ্বোধন

ডক্টর টিভি রিপোর্ট
2024-01-21 19:34:16
ঢাকা ডেন্টাল কলেজে স্পোর্টস অ্যান্ড কালচারাল উইক উদ্বোধন

ঢাকা ডেন্টাল কলেজে চলছে স্পোর্টস অ্যান্ড কালচারাল উইক-২০২৪ উদ্বোধন করেন অধ্যক্ষ অধ্যাপক ডা. হুমায়ূন কবীর বুলবুল

ঢাকা ডেন্টাল কলেজে চলছে স্পোর্টস অ্যান্ড কালচারাল উইক-২০২৪। রোববার (২১ জানুয়ারি) এর উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. হুমায়ূন কবীর বুলবুল। বেলুন উড়ানো, কেক কাটা এবং মিষ্টান্ন বিতরনের মধ্য দিয়ে শুরু হওয়া এই প্রতিযোগিতার পর্দা নামবে আগামী ২৬ জানুয়ারি।

সংশ্লিষ্টরা জানান, এই প্রতিযোগিতা স্পোর্টস এবং কালচারাল দুটি অংশে বিভক্ত। স্পোর্টস প্রতিযোগিতায় রয়েছে- ব্যাডমিন্টন, টেবিল টেনিস, দাবা, ক্যারম, কার্ড, ডার্ট, লুডু। কালচারালের মধ্যে রয়েছে- আবৃত্তি, একক অভিনয়, উপস্থিত বক্তৃতা, নৃত্য, সংগীত, নাটিকা ইত্যাদি।

Dental-sports-1

ঢাকা ডেন্টাল কলেজের ডাক্তার, শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী সব মিলিয়ে প্রায় ৩০০ থেকে ৩৫০ জনের মতো প্রতিযোগী অংশ নিচ্ছে। প্রথমদিনে বিভিন্ন ধাপে পর্যায়ক্রমিক বাছাইপর্বের মাধ্যমে রাউন্ড অফ ১৬ এ উত্তীর্ণ প্রতিযোগিরা আজ খেলায় অংশগ্রহন করেন। 

Dental Sports -2

অধ্যাপক ডা. হুমায়ুন কবির বুলবুল বলেন, আমরা আমাদের প্রতিষ্ঠানকে ঢেলে সাজিয়েছি, ফলে আমরা একাডেমিকভাবে অনেক উন্নতি করেছি, এবার ফাইনাল প্রফে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ১০ জন সেরা শিক্ষার্থীর মধ্যে আমাদের কলেজের ৭ জন। একস্ট্রা একাডেমিক কর্মকান্ড শিক্ষার্থী ও শিক্ষকদের মধ্যে সম্পর্কের মেলবন্ধন রচনা করার ক্ষেত্রে অনুষংগ হিসাবে কাজ করবে বলে মনে করেন তিনি। 

Dental Sports 3

এ অনুষ্ঠানের জন্য শুধু শিক্ষার্থীরা নয়, সকল শিক্ষক -চিকিৎসকও অপেক্ষা করে প্রতি বছর এই সপ্তাহটির জন্য। স্পোর্টস অ্যান্ড কালচারাল উইক উপলক্ষে প্রচন্ড আনন্দ আর উল্লাসে মেতে উঠেছে পুরো ক্যাম্পাস। নিয়মিত এধরনের অনুষ্ঠান শিক্ষার্থীদের মেধা-মনন বিকাশে অনুপ্রেরণা যোগাবে- এমন প্রত্যাশা সকল ছাত্র-ছাত্রী এবং শিক্ষকদের।


আরও দেখুন: