জৈন্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্স ভাংচুরের ঘটনায় মামলা

ডক্টর টিভি রিপোর্ট
2024-01-21 11:26:32
জৈন্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্স ভাংচুরের ঘটনায় মামলা

সিলেটের জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভাঙচুর ও গাড়িতে আগুন দেওয়ার ঘটনায় মামলা

সিলেটের জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভাঙচুর ও গাড়িতে আগুন দেওয়ার ঘটনায় মামলা হয়েছে। শনিবার (২০ জানুয়ারি) জৈন্তাপুর থানায় দায়ের করা মামলায় আসামি করা হয়েছে অজ্ঞাত তিনশত ব্যক্তিকে। এদিকে হাসপাতাল ভাঙচুরের ঘটনা তদন্তে তিন সদস্যের পরিদর্শন দল গঠন করেছে স্বাস্থ্য অধিদপ্তর। অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শামিউল ইসলামের নেতৃত্বে এ প্রতিনিধি দল আজ রোববার হাসপাতাল পরিদর্শন করবেন বলে অধিদপ্তরের অফিস আদেশ থেকে জানা গেছে।

প্রসঙ্গতঃ শুক্রবার মধ্যরাতে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে ডোবায় পড়ে চার বন্ধু মারা যান। এরপর তাদের চিকিৎসা ঠিকমতো হয়নি অভিযোগ তুলে স্বাস্থ্য কমপ্লেক্সে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। পুড়িয়ে দেওয়া হয় স্বাস্থ্য কর্মকর্তার সরকারি গাড়ি, ভাঙচুর করা হয়েছে স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স। চিকিৎসকদের বাসভবনের জানালার কাঁচও ভাঙা হয়েছে।

ভাঙচুরের এ ঘটনায় শনিবার রাতে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. সালাহউদ্দিন মিয়া বাদী হয়ে মামলাটি করেছেন বলে জানান জৈন্তাপুর থানার ওসি মো. তাজুল ইসলাম।

শুক্রবার রাতে হামলা ও ভাঙচুরের সময় হাসপাতালে দায়িত্বরত চিকিৎসক হিল্লোল সাহা এবং স্টাফ আব্দুস সাত্তারকে মারধর করা হয়। ঘটনার সময় জরুরি বিভাগে চিকিৎসক ডিউটিতে ছিলেন। প্রথমে দুজনকে নিয়ে আসা হয়েছিল; এর ১৫ মিনিট পর আরও দুজনকে আনা হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। সে সময় তাদের ইসিজিও করা হয়েছিল।

পরে স্থানীয়রা নিহতদের সিলেটে নিয়ে যাওয়ার কথা বলে হাসপাতালের অ্যাম্বুলেন্স চান। কিন্তু চালক না থাকায় তা দেওয়া সম্ভব হয়নি। এতে তারা উত্তেজিত হয়ে হাসপাতালের নিচতলা ও স্টাফ কোয়ার্টারে হামলা ও ভাঙচুর চালায়।

হামলায় একটি সরকারি জিপে আগুন ও অ্যাম্বুলেন্স ভাঙচুর করা হয়; এতে প্রায় ৯০ লাখ থেকে এক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানান স্বাস্থ্য কর্মকর্তা।

উল্লেখ্য, শুক্রবার রাত ১২টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুরে বাংলাবাজার ২ নম্বর লক্ষ্মীপুর বায়তুল জামে মসজিদের সামনে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে ডোবায় পড়ে চার বন্ধু মারা যান। তারা ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত ছিলেন বলে স্থানীয়রা বলছেন। নিহতরা হলেন- নিহাল পাল (২৬), জুবায়ের আহমদ সাব্বির (২৬), মেহেদী হাসান তামাল (২৫), সুমন আহমদ (২৫)।


আরও দেখুন: