ইউনাইটেড মেডিকেল কলেজ তদন্তে পাঁচ সদস্যের নতুন কমিটি

ডক্টর টিভি রিপোর্ট
2024-01-18 13:53:00
ইউনাইটেড মেডিকেল কলেজ তদন্তে পাঁচ সদস্যের নতুন কমিটি

শিশু আয়ানের মৃত্যুর ঘটনায় ইউনাইটেড মেডিকেল কলেজ পরিদর্শন ও তদন্তে নতুন করে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর

খতনা করাতে গিয়ে পাঁচ বছরের শিশু আয়ানের মৃত্যুর ঘটনায় সাতারকুলের ইউনাইটেড মেডিকেল কলেজ পরিদর্শন ও তদন্তে নতুন করে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদ রিয়াজ। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক (প্রশাসন) ডা. মোহাম্মদ হুমায়ুন কবীর সই করা এক অফিস আদেশে এ তথ্য জানা যায়।

নতুন কমিটি গঠন সংক্রান্ত অফিস আদেশে বলা হয়েছে, শিশু আয়ানের মৃত্যু: ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতাল বন্ধের নির্দেশ’ শিরোনামে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে ইউনাইটেড মেডিকেল কলেজ পরিদর্শন/তদন্তের জন্য নিম্নরূপ কমিটি গঠন করা হলো।

তদন্ত কমিটির সভাপতি স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদ রিয়াজ। সদস্য হিসেবে আছেন- গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আমীর হোসাইন, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের যুগ্মসচিব মোহাম্মদ আবদুল কাদের, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (সরকারি মেডিকেল কলেজ) ডা. মোহাম্মদ মাহবুবুর রহমান, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (পরিকল্পনা) ডা. সায়মা আখতার চৌধুরী।

আদেশে বলা হয়, উল্লিখিত কমিটি আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বেসরকারি ইউনাইটেড মেডিকেল কলেজ, সাতারকুল, বাড্ডা পরিদর্শন ও তদন্ত করবেন এবং আগামী দুই কর্মদিবসের মধ্যে মহাপরিচালক স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর বরাবর প্রতিবেদন দাখিল করবেন।


আরও দেখুন: