লাইসেন্স ছাড়া হাসপাতাল-ক্লিনিক নিজেরাই বন্ধ করুন: স্বাস্থ্যমন্ত্রী

ডক্টর টিভি রিপোর্ট
2024-01-16 13:30:58
লাইসেন্স ছাড়া হাসপাতাল-ক্লিনিক নিজেরাই বন্ধ করুন: স্বাস্থ্যমন্ত্রী

সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক  ডা. সামন্ত লাল সেন

বেসরকারি হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকের লাইসেন্স না থাকলে তা স্ব উদ্যোগে বন্ধ করে দেয়ার জন্য মালিকপক্ষকে আদেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক  ডা. সামন্ত লাল সেন। তিনি বলেন, নিজেরাই যদি লাইসেন্স ছাড়া ক্লিনিক-হাসপাতালগুলো বন্ধ না করেন, তাহলে কঠিন পদক্ষেপ নেবে মন্ত্রণালয়। মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকালে সচিবালয়ে তিনি এ নির্দেশ দেন।

মন্ত্রী বলেন, আমি কখনোই লাইসেন্সবিহীন হাসপাতালের বিষয়ে ছাড় দেবো না। এরই মধ্যে আমি বলেছি দুর্নীতির বিরুদ্ধে আমার অবস্থান। তেমনি অনুমোদনহীন হাসপাতালের ব্যাপারেও ছাড় দেওয়া হবে না।

সম্প্রতি ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে আয়ানের মৃত্যুর বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, শিশু আয়ানের মৃত্যুর ঘটনা খুবই দুঃখজনক। তার মৃত্যুর ঘটনায় যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। আগামীকালই তদন্ত কমিটির প্রতিবেদন দেয়ার কথা রয়েছে। চিকিৎসায় কোনো অবহেলা থাকলে কোনো ছাড় দেওয়া হবে না। দেশে যে কোন ভুল চিকিৎসার অভিযোগ প্রমাণিত হলে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে সাফ জানিয়ে দেন তিনি।   

এর আগে আয়ান হত্যার সুষ্ঠু বিচারসহ চার দাবিতে মন্ত্রণালয়ে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে আসেন আয়ানের বাবা শামীম আহমেদ ও তার পরিবার। স্বাস্থ্যমন্ত্রীর কাছে আয়ানের মৃত্যুর ঘটনার বর্ণনা দেন তার বাবা।


আরও দেখুন: