স্নায়ুরোগ বিশেষজ্ঞ পরিচয়ে চিকিৎসা দিতেন ভুয়া চিকিৎসক রাকিব

ডক্টর টিভি রিপোর্ট
2024-01-15 12:34:01
স্নায়ুরোগ বিশেষজ্ঞ পরিচয়ে চিকিৎসা দিতেন ভুয়া চিকিৎসক রাকিব

সহকারী অধ্যাপক ও নিউরো মেডিসিনসহ স্নায়ুরোগ বিশেষজ্ঞ সেজে রোগী দেখে আসছিলেন রাকিব আহসান (৪৭) নামের ভুয়া চিকিৎসক

সহকারী অধ্যাপক ও নিউরো মেডিসিনসহ স্নায়ুরোগ বিশেষজ্ঞ সেজে রোগী দেখে আসছিলেন রাকিব আহসান (৪৭) নামের ভুয়া চিকিৎসক। ল্যাবএইড নোয়াখালী শাখা থেকে তাকে আটক করে জেল-জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

শুক্রবার (১২ জানুয়ারি) বেগমগঞ্জের চৌরাস্তায় অবস্থিত ল্যাবএইড লিমিটেডে (ডায়াগনস্টিক) অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ আল জিনাত। ভুয়া চিকিৎসক প্রমাণিত হওয়ায় রাকিব আহসানকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং হাসপাতাল কর্তৃপক্ষকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

দণ্ডিত রাকিব আহসান রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বাওনাড়া গ্রামের সোহরাব হোসেনের ছেলে। তার বিরুদ্ধে আগে থেকেই বিভিন্ন জেলায় ভুয়া চিকিৎসক হিসেবে প্রতারণার একাধিক মামলা রয়েছে।

র‍্যাব-১১ (সিপিসি-৩) নোয়াখালী কার‍্যালয়ের কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান বলেন, ল্যাবএইডে ভুয়া চিকিৎসক চেম্বার করার তথ্য পেয়ে দীর্ঘদিন ধরে র‍্যাবের গোয়েন্দা দল অনুসন্ধান করে আসছিল। অবশেষে তাকে হাতেনাতে আটক করা হলো।

ল্যাবএইড নোয়াখালী শাখার ব্যবস্থাপক ইবনে কায়েস জরিমানার বিষয়টি নিশ্চিত করে বলেন, রাকিব আহসান ল্যাবএইডের বিভিন্ন শাখায় চেম্বার করেছেন। পরে ঢাকা অফিসের নির্দেশে গত পাঁচমাস তিনি নোয়াখালীতে রোগী দেখছেন।


আরও দেখুন: