বিএসএমএমইউয়ে শিশুদের রক্তনালীর টিউমার ক্লিনিক উদ্বোধন

ডক্টর টিভি রিপোর্ট
2024-01-13 16:23:13
বিএসএমএমইউয়ে শিশুদের রক্তনালীর টিউমার ক্লিনিক উদ্বোধন

বিএসএমএমইউর শিশু সার্জারি বিভাগের ফেজ এ ও বি রেসিডেন্টদের বিদায়ী অনুষ্ঠানে উপস্থিত হয়ে ক্লিনিক উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) শিশুদের জন্য রক্তনালীতে টিউমার (ভাস্কুলার এনোমেলিস) ক্লিনিক চালু করা হয়েছে। শনিবার (১৩ জানুয়ারি) শিশু সার্জারি বিভাগের ফেজ এ ও বি রেসিডেন্টদের বিদায়ী অনুষ্ঠানে উপস্থিত হয়ে ক্লিনিক উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

এতে সভাপতিত্ব করেন শিশু সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. এ কে এম জাহিদুল ইসলাম।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি ( একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ, প্রোভিসি (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলালসহ শিশু সার্জারি বিভাগের বিভিন্ন স্তরের শিক্ষক চিকিৎসক রেসেডিন্টসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, বিএসএমএমইউয়ের শিশু সার্জারি বিভাগ যুগান্তকারী চিকিৎসাসেবা দিয়েছে। ইতোমধ্যে সফলভাবে জোড়া শিশু আলাদা করা হয়েছে। এই শিশুদের অনেক জটিল ও কঠিন অপারেশন সফলভাবে করা হয়ে থাকে। শিশু সার্জারি বিভাগের উন্নয়নে অনেক উদ্যোগ নিয়েছি। শীঘ্রই স্থানের ব্যবস্থা করে শিশুদের জন্য একটি শিশু প্লে কর্নার চালু করা হবে। এছাড়াও চলতি বছরের মধ্যেই এই বিভাগে শিশুদের লিভার ট্রান্সপ্ল্যান্টেশনও সফলভাবে সম্পন্ন করতে সক্ষম হবে বলে প্রত্যাশা করেন তিনি।


আরও দেখুন: