কোনোদিন ভাবিও নাই মন্ত্রী হবো: অধ্যাপক ডা. সামন্ত লাল সেন

অনলাইন ডেস্ক
2024-01-13 11:00:52
কোনোদিন ভাবিও নাই মন্ত্রী হবো: অধ্যাপক ডা. সামন্ত লাল সেন

ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে মন্ত্রিপরিষদের অন্যান্য সদস্যদের সঙ্গে শ্রদ্ধা জানানোর পর নিজ প্রতিক্রিয়া ব্যক্ত করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন বলেছেন, আমি কোনোদিন ভাবিও নাই মন্ত্রী হবো। আমার একটু তো হজম করতে সময় লাগছে। তাছাড়া স্বাস্থ্য মন্ত্রণালয় অনেক বড় জায়গা। 

শুক্রবার (১২ জানুয়ারি) ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে মন্ত্রিপরিষদের অন্যান্য সদস্যদের সঙ্গে শ্রদ্ধা জানানোর পর নিজ প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন। এরপর সাভারে জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন তিনি। 

মন্ত্রী হিসেবে নিজের লক্ষ্যের কথা জানিয়ে অধ্যাপক ডা. সামন্ত লাল সেন বলেন, রোববার (১৪ জানুয়ারি) দিন অফিসে যাবো। আমার লক্ষ্যটা হচ্ছে- আমি যেরকম বার্ন রোগীদের একদম দোরগোড়ায় গিয়ে কাজ করেছি, স্বাস্থ্য মন্ত্রণালয়ে আমি দায়িত্ব নেয়ার পরে বাংলাদেশের সাধারণ জনগণ যেন স্বাস্থ্যসেবাটা সুন্দরভাবে পায়, সেই লক্ষ্যেই আমি কাজ শুরু করবো।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গভবনে আনুষ্ঠানিকভাবে শপথ নেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের এই প্রধান সমন্বয়ক অধ্যাপক ডা. সামন্ত লাল সেনসহ ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রী। সংবিধানের ৫৬ অনুচ্ছেদের ৩ ধারা অনুযায়ী প্রথমেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এর মধ্যদিয়ে টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হলেন শেখ হাসিনা। পরে দ্বিতীয় ধাপে শপথ নেন ২৫ জন মন্ত্রী। এরপর ১১ জন প্রতিমন্ত্রী শপথ নেন।


আরও দেখুন: