ক্যান্সারসহ বিভিন্ন ইনস্টিটিউট গড়ে তোলা হবে বিএসএমএমইউয়ে: ভিসি

ডক্টর টিভি রিপোর্ট
2024-01-11 19:54:53
ক্যান্সারসহ বিভিন্ন ইনস্টিটিউট গড়ে তোলা হবে বিএসএমএমইউয়ে: ভিসি

বিএসএমএমইউর ক্লিনিক্যাল অনকোলজি বিভাগ আয়োজিত অনুষ্ঠান

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ক্যান্সার ইনস্টিটিউটসহ বিভিন্ন ধরনের ইনস্টিটিউট গড়ে তোলা হবে বলে জানিয়েছেন ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল অনকোলজি বিভাগ আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ  কথা বলেন।

ভিসি বলেন, বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা শিক্ষা, গবেষণা ও চিকিৎসাসেবাকে বিশ্বমানে উন্নীত করে চিকিৎসক ও রেসিডেন্ট শিক্ষার্থীদেরকে বিশ্বসেরার আসনে নিজেকে অধিষ্ঠিত করতে হবে। দিন দিন বৃদ্ধি পাওয়া ক্যান্সার রোগীদের যথাযথ চিকিৎসাসেবা নিশ্চিত করতে এই সেবা কার্যক্রম আরো ব্যাপকভাবে সম্প্রাসারণ করা জরুরি বলে মন্তব্য করেন তিনি। 

ইংরেজি নববর্ষ, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের বিরাট বিজয় এবং ক্লিনিক্যাল অনকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. নাজির উদ্দিন মোল্লাহ এর চেয়ারম্যান হিসেবে দায়িত্বগ্রহণের বর্ষপূর্তি উপলক্ষ্যে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

এতে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, ক্লিনিক্যাল অনকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. নাজির উদ্দিন মোল্লাহ, মেডিক্যাল অনকোলজি ডিভিশনের প্রধান অধ্যাপক ডা. মো. সারোয়ার আলম, অধ্যাপক ডা. মো. জিল্লুর রহমান ভূঁইয়াসহ উক্ত বিভাগের শিক্ষক, চিকিৎসক, রেসিডেন্ট চিকিৎসক উপস্থিত ছিলেন।


আরও দেখুন: