আবারও চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন অধ্যাপক ডা. কাজী দীন মোহাম্মদ

ডক্টর টিভি রিপোর্ট
2024-01-09 12:17:58
আবারও চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন অধ্যাপক ডা. কাজী দীন মোহাম্মদ

খ্যাতিমান নিউরো বিশেষজ্ঞ অধ্যাপক ডা. কাজী দীন মোহাম্মদ

ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালের পরিচালক হিসেবে আরও ২ বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন অধ্যাপক ডা. কাজী দীন মোহাম্মদ। এ নিয়ে তিনদফায় চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হলো এই খ্যাতিমান নিউরো বিশেষজ্ঞকে।

সোমবার (৮ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার যুগ্মসচিব ড. আশরাফুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি চাকরি আইন, ২০১৮ এর ৪৯ ধারা অনুযায়ী অধ্যাপক ডা. কাজী দীন মোহাম্মদকে (কোড নম্বর ৩৮০১৩) তার পূর্বের চাকরির ধারাবাহিকতায় এবং অনুরূপ শর্তে আগামী ১২ জানুয়ারি ২০২৪ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ০২ ( দুই) বছর মেয়াদে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালের পরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

এ চুক্তিভিত্তিক নিয়োগের শর্তাবলি অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে উল্লেখ করে এতে আরও বলা হয়েছে, রাষ্ট্রপতির আদেশক্রমে জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।

এরআগে, প্রথমদফায় ২০১৮ সালের ২৩ ডিসেম্বর প্রথম দফায় ২ বছরের জন্য চুক্তিতে এই হাসপাতালের পরিচালক হিসেবে দায়িত্ব পান। এরপর ২০২০ সালে আবারও ৩ বছরের জন্য তাঁকে একই দায়িত্বে নিয়োগ দেয়া হয়। এবার ২ বছরের জন্য চুক্তিবদ্ধ হলেন তিনি।

১৯৭৮ সালে ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করা অধ্যাপক ডা. কাজী দীন মোহাম্মদ ২০০৬ থেকে ২০১৪ পর্যন্ত একই মেডিকেলের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন।


আরও দেখুন: