বিশ্বমানের হাসপাতাল ও চিকিৎসকদের বাসস্থান প্রতিষ্ঠার উদ্যোগ

ডক্টর টিভি রিপোর্ট
2023-12-29 17:38:57
বিশ্বমানের হাসপাতাল ও চিকিৎসকদের বাসস্থান প্রতিষ্ঠার উদ্যোগ

ডেমরার একটি রেস্টুরেন্টে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডক্টরস' হোপ প্রাইভেট লিমিটেডের উপদেষ্টা ও ঢাকা মেডিকেল কলেজের ইএনটি বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. এ এফ মহিউদ্দিন খান

একই ভবনে দালালমুক্ত বিশ্বমানের হাসপাতাল ও চিকিৎসকদের আবাসন সুবিধাসহ ১২ তলা ভবন নির্মাণ করতে চায় ২০০ চিকিৎসকের প্রতিষ্ঠান ডক্টরস' হোপ প্রাইভেট লিমিটেড। লক্ষ্য বাস্তবায়নে অচিরেই রাজধানীর ডেমরায় ক্রয়কৃত স্থানে ভবন নির্মাণ শুরু হবে। পরিকল্পনা বাস্তবায়নের অংশ হিসেবে বুধবার (২৭ ডিসেম্বর) প্রত্যেক ফ্ল্যাটের জমির মালিকদের কাছে দলিল হস্তান্তর করা হয়। 

এ উপলক্ষে ডেমরার একটি রেস্টুরেন্টে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডক্টরস' হোপ প্রাইভেট লিমিটেডের উপদেষ্টা ও ঢাকা মেডিকেল কলেজের ইএনটি বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. এ এফ মহিউদ্দিন খান। সভায় বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের ম্যানেজিং ডিরেক্টর ডা. হুসাইন মুহাম্মদ ফারুকী ও চিফ এক্সিকিউটিভ অফিসার তাসনীম ফিরদাউস। জমির মালিকদের পক্ষে বক্তব্য রাখেন মোস্তাফিজুর রহমান খান জিন্নাহ ও পারভেজ খান। 

অনুষ্ঠানে ডক্টরস' হোপের উচ্চপদস্থ কর্মকর্তারা প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ মতামত ও পরিকল্পনা শেয়ার করেন। তারা জানান, রোগীবান্ধব ও চিকিৎসকবান্ধব হসপিটাল প্রতিষ্ঠা করতে চায় ডক্টরস' হোপ প্রাইভেট লিমিটেড। যেখানে সম্পূর্ণ দালালমুক্ত পরিবেশে বিশ্বমানের চিকিৎসা সেবা নিশ্চিত করা হবে। রোগীদের যেন বিদেশ মুখাপেক্ষী না হতে হয়, দেশেই যেন সকল সুযোগ-সুবিধা পায় সেদিকে বিশেষ দৃষ্টি রাখা হবে বলে শেয়ার হোল্ডারদের আশ্বস্ত করেন তারা।   

পরিকল্পনা অনুযায়ী, ১২ তলা ভবনের নিচের অংশে অর্থাৎ প্রথম ৪ তলায় প্রতিষ্ঠা করা হবে স্বপ্নের হাসপাতাল। ভবনের উপরের অংশে থাকবে চিকিৎসকদের জন্য মানসম্পন্ন খোলামেলা পরিবেশে আবাসন।


আরও দেখুন: