ডা. এ মালিকসহ তিন গুণী ব্যক্তি পাচ্ছেন বঙ্গবীর ওসমানী স্বর্ণপদক

ডক্টর টিভি রিপোর্ট
2023-12-16 11:02:49
ডা. এ মালিকসহ তিন গুণী ব্যক্তি পাচ্ছেন বঙ্গবীর ওসমানী স্বর্ণপদক

বাংলাদেশে প্রথম গ্র্যান্ড অ্যাওয়ার্ড ‘বঙ্গবীর ওসমানী স্বর্ণপদক’ পাচ্ছেন দেশের তিন গুণী ব্যক্তি

বাংলাদেশে প্রথম গ্র্যান্ড অ্যাওয়ার্ড ‘বঙ্গবীর ওসমানী স্বর্ণপদক’ চালু করছে বঙ্গবীর ওসমানী গবেষণা ইনস্টিটিউট। এ বছর সদ্য প্রয়াত খ্যাতনামা হৃদরোগ বিশেষজ্ঞ ও জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার অবসরপ্রাপ্ত ডা. এ. মালিকসহ দেশের তিন গুণী ব্যক্তি স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন। আজ শনিবার (১৬ ডিসেম্বর) ঐতিহাসিক মহান বিজয় দিবসে আনুষ্ঠানিকভাবে পদক বিতরণ করা হবে।

এরআগে, শুক্রবার (১৫ ডিসেম্বর) সিলেটের ওসমানী জাদুঘর প্রাঙ্গণে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান বঙ্গবীর ওসমানী গবেষণা ইনস্টিটিউটের চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ মালেক খান।

তিনি জানান, বৃহত্তর সিলেটের জীবন্ত কিংবদন্তি, দেশ ও জাতির জন্য বিশেষ অবদান রয়েছে এমন ৩ জনকে যাচাই-বাছাইয়ের মাধ্যমে মনোনীত করতে তিন সদস্যের বাছাই কমিটি গঠন করা হয়। বিচারকদের সর্বসম্মতিতে তিনজনকে এ পদকের জন্য চূড়ান্ত করা হয়েছে। তাঁরা হলেন- তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা, উপমহাদেশের খ্যাতনামা হৃদরোগ বিশেষজ্ঞ ও জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার অবসরপ্রাপ্ত ডা. এ. মালিক, বিশিষ্ট কূটনীতিবিদ, যুক্তরাজ্যস্থ বাংলাদেশের সাবেক হাইকমিশনার, লেখক ও গবেষক এ এইচ মোফাজ্জল করিম ও বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক, গবেষক ও ভাষাসৈনিক প্রফেসর মো. আব্দুল আজিজ।


আরও দেখুন: