ময়মনসিংহ মেডিকেলে ব্রিগে. ডা. এ মালিক স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত

ডক্টর টিভি রিপোর্ট
2023-12-15 10:24:54
ময়মনসিংহ মেডিকেলে ব্রিগে. ডা. এ মালিক স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত

বাংলাদেশের কার্ডিওলজির জনক, জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) ডা. আব্দুল মালিকের স্মরণে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে

বাংলাদেশের কার্ডিওলজির জনক, জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) ডা. আব্দুল মালিকের স্মরণে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে (মমেকহা)। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) ময়মনসিংহ ডিভিশনাল কার্ডিয়াক ফোরাম ও হৃদরোগ বিভাগ আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মমেকহার হৃদরোগ বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডা. গোবিন্দ কান্তি পাল। 


অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. এম সাইফুল বারী, অধ্যাপক ডা. এম এ বারী ও সহযোগী অধ্যাপক ডা. জাহিদুল ইসলাম।

 


আরও বক্তব্য রাখেন বর্তমান ইউনিট প্রধানগণ ডা. তৌহিদুল আহসান খান, ডা. শফিকুল ইসলাম ও ডা. আবদুস সাত্তার ভূঁইয়া।

 


বক্তব্যে এই মহান চিকিৎসকের বর্ণাঢ্য কর্মজীবনের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক বক্তারা তুলে ধরেন। এছাড়া নানা স্মৃতি ও অভিজ্ঞতা বর্ণনা করেন উপস্থিত অতিথিবৃন্দ। এসময় অনেকেই আবেগপ্রবণ হয়ে পড়েন। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে হৃদরোগ বিভাগ প্রতিষ্ঠা ও উন্নয়নে এই জাতীয় অধ্যাপকের ভূমিকার কথাও উঠে আসে। বাংলাদেশে হৃদরোগ চিকিৎসার পথিকৃৎ-এর আদর্শে অনুপ্রাণিত হয়ে হৃদরোগের সকল চিকিৎসক মানবসেবায় আত্মনিয়োগ করবেন বলে সকলে আশাবাদ ব্যক্ত করেন। বক্তব্য ও স্মৃতিচারণ পর্ব শেষে মরহুমের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।


অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মমেকহা হৃদরোগ বিভাগের সহকারী রেজিস্ট্রার ডা. মাসুদুর রহমান।


আরও দেখুন: