সেবা ও প্রচার সপ্তাহ-২০২৩ উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী

ডক্টর টিভি রিপোর্ট
2023-12-07 19:09:28
সেবা ও প্রচার সপ্তাহ-২০২৩ উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী

সেবা ও প্রচার সপ্তাহ ২০২৩

“নিরাপদ মাতৃত্ব, পরিকল্পিত পরিবার,স্মার্ট বাংলাদেশ হোক আমাদের অঙ্গীকার” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে উদ্বোধন করা হয়েছে “সেবা ও প্রচার সপ্তাহ ২০২৩”।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকাল ১১টায় পরিবার পরিকল্পনা অধিদপ্তর কর্তৃক বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব কনভেনশন হলে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে স্বাস্থ্য সচিব মো. আজিজুর রহমান এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ, নিপোর্ট মহাপরিচালক মো. শফিকুল ইসলাম, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূর, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. মো. টিটু মিয়া প্রমুখ

এছাড়াও অধিদপ্তরের পরিচালক ও লাইন ডাইরেক্টর, উপপরিচালকসহ আমন্ত্রিত অন্যান্য ব্যক্তিবর্গ, উন্নয়ন সহযোগী, সংস্থার প্রতিনিধিগণ, গণমাধ্যম প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এ সময় স্বাগত বক্তব্য রাখেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১) জনাব সাহান আরা বানু, এনডিসি।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষ্যে জনগণের দোরগোড়ায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা সেবা পৌঁছে দিতে এবং সেবাকেন্দ্র থেকে ২৪/৭ স্বাভাবিক প্রসবসেবা দিতে প্রতিটি উপজেলার একটি করে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের মডেল কেন্দ্রগুলোকে সঠিকভাবে কার্যকর করতে হবে।

তিনি আরও বলেন , গর্ভবতী নারীদের সিজার নিয়ে আমাদের সচেতনতা এখনো তৈরী হয় নাই অথচ মেডিকেলে ৭০ শতাংশ ছাত্রী পড়াশোনা করে। আজকের সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে আমাদের সবার মাঝে পৌঁছে দিতে হবে ।

সভাপতি মো.আজিজুর রহমান বলেন, ২০৩০ সালের মধ্যে এসডিজি'র লক্ষ্যমাত্রা-৩ অর্জনে তথা মাতৃ ও শিশু মৃত্যু রোধে সেবা ও প্রচার সপ্তাহ-২০২৩ ব্যপক কার্যকরী ভূমিকা পালন করবেন। সবাইকে সেবা ও প্রচার সপ্তাহ সফলভাবে উদযাপন করার আহ্বান জানিয়ে তাঁর বক্তব্য শেষ করেন।

উক্ত উদ্বোধনী ও আলোচনা অনুষ্ঠানে অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে শুদ্ধাচার পুরস্কার ২০২২-২৩ প্রদান করা হয়।


আরও দেখুন: