প্রধানমন্ত্রীকে বিএসএমএমইউ ভিসির অভিনন্দন

ডক্টর টিভি রিপোর্ট
2023-12-04 19:15:14
 প্রধানমন্ত্রীকে বিএসএমএমইউ ভিসির অভিনন্দন

ক্লাইমেট মোবিলিটি চ্যাম্পিয়ন লিডার অ্যাওয়ার্ড লাভ করায় প্রধানমন্ত্রীকে বিএসএমএমইউ ভিসির অভিনন্দন

‘ক্লাইমেট মোবিলিটি চ্যাম্পিয়ন লিডার অ্যাওয়ার্ড’ মর্যাদা পাওয়ায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মো শারফুদ্দিন আহমেদ। সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে প্রধানমন্ত্রীকে অভিনন্দন বার্তা পাঠান তিনি। 

অভিনন্দন বার্তায় অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ বলেন, ‘ক্লাইমেট মোবিলিটি চ্যাম্পিয়ন লিডার অ্যাওয়ার্ড’ জলবায়ুর প্রভাব মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ কণ্ঠস্বর ও বিশ্বব্যাপী ঝুঁকিপূর্ণ সম্প্রদায়ের পক্ষে তার সোচ্চার নেতৃত্বের স্বীকৃতি। ১ ডিসেম্বর দুবাইতে কপ২৮-এর ফাঁকে একটি উচ্চ-স্তরের প্যানেল চলাকালে আইওএম ও জাতিসংঘ সিস্টেম সমর্থিত গ্লোবাল সেন্টার ফর ক্লাইমেট মোবিলিটি এই পুরস্কার প্রদান করে। 

আফ্রিকা ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল থেকে বতসোয়ানা, সুরিনাম ও পালাউ এ পুরস্কার পেয়েছে। কপ২৭ চলাকালে ক্লাইমেট মোবিলিটি চ্যাম্পিয়ন লিডার হিসাবে আফ্রিকার পাঁচজন রাষ্ট্র এবং সরকার প্রধানকে পুরস্কার দেওয়া হয়।

জাতিসংঘ সাধারণ পরিষদের সভাপতি, রাষ্ট্রদূত ডেনিস ফ্রান্সিস ও আইওএম-এর মহাপরিচালক অ্যামি পোপ উচ্চপর্যায়ের প্যানেলটির সহ-আয়োজক ছিলেন। 

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এ পুরস্কার গ্রহণ করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ও কপ২৮ উচ্চপর্যায়ের সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিদলের প্রধান ড. হাছান মাহমুদ।

বিএসএমএমইউ ভিসি আরও বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করে দিয়ে অনেক আন্তর্জাতিক স্বীকৃতি কুড়িয়েছিলেন। বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে খুনিচক্র বাংলাদেশ অনেক পিছিয়ে দিয়েছে। কিন্তু তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর নীতি অবলম্বন করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি অর্জনে একমাত্র বঙ্গবন্ধুর পরিবার দ্বারাই সম্ভব হয়েছে। সম্প্রতি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কন্যা ড. সায়মা ওয়াজেদ ভোটের মাধ্যমে বিশ্ব স্বাস্থ্যসংস্থার দক্ষিণ এশিয়ার আঞ্চলিক পরিচালক পদে নির্বাচিত হন। যেটি বাংলাদেশের জন্য বড় গৌরবের। দেশের অগ্রযাত্রা অব্যাহত রাখার জন্য জননেত্রী শেখ হাসিনা ও তার সরকারের বিকল্প নেই।


আরও দেখুন: