সলিমুল্লাহ মেডিকেলে ফ্রি বিশুদ্ধ খাবার পানি সরবরাহ শুরু

ডক্টর টিভি রিপোর্ট
2023-11-29 15:19:15
সলিমুল্লাহ মেডিকেলে ফ্রি বিশুদ্ধ খাবার পানি সরবরাহ শুরু

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালের বিনামূল্যে বিশুদ্ধ সুপেয় পানিধারা চালু

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালের বিনামূল্যে বিশুদ্ধ সুপেয় পানিধারা চালু হয়েছে। 

বুধবার (২৯ নভেম্বর)এটি উদ্বোধন করেন বিদায়ী পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কাজী মো. রশিদ উন নবী (এমফিল, এমপিএইচ)। এ সময় নবাগত পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাজহারুল ইসলাম খান (এমপিএইচ) উপস্থিত ছিলেন। 

হাসপাতাল সংশ্লিষ্টরা জানান, পানিধারার মাধ্যমে হাসপাতালে আগত ব্যক্তিদের সহ অন্যান্যদের সুপ্রিয় পানির চাহিদা পূরণ করবে। যা মাইলফলক হয়ে থাকবে বলে বিশ্বাস তাদের। এখানে উল্লেখ্য যে, পানির বিশুদ্ধতার বিষয়ে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক পরীক্ষা নিরীক্ষার সনদ সংগ্রহ ও সংযুক্ত করা হয়েছে। 

উল্লেখ্য, বিগত ২০০০ সালের ২৪ মার্চ স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালের পরিচালক পদে যোগদান করেন ব্রিগেডিয়ার জেনারেল কাজী মোঃ রশিদ উন নবী (এমফিল, এমপিএইচ)। অতি সম্প্রতি তিনি বদলির আদেশ প্রাপ্ত হয়েছেন।

দায়িত্ব নেয়ার পর থেকে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালের জন্য অনেকগুলো ভালো কাজ করেছেন তিনি। বিশেষ করে কোভিড মহামারীর সময়ে প্রতিকুল অবস্থায় পরিচালকের দায়িত্ব গ্রহণ করে অত্যন্ত সততা ও দক্ষতার সাথে সকল বিরূপ পরিস্হিতি সফলতার সহিত সামাল দিয়েছেন।

তাঁর সময়ে মিটফোর্ড হাসপাতালের ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। এগুলোর মধ্যে হাসপাতাল দালাল মুক্ত করা, হাসপাতাল চত্বরে বহিরাগত অগনিত এম্বুলেন্স যত্রতত্র পার্কিং বন্ধো করা, হাসপাতালের রোগী দর্শনার্থীদের জন্য চত্বরে গণশৌচাগার নির্মান করা, পথ্য বিভাগে রোগীদের রান্না পরিবেশন কাজে ব্যবহারের জন্য অত্যাধুনিক বিশুদ্ধ পানি সরবরাহ প্ল্যান্ট স্থাপন করা, রোগীদের পর্যাপ্ত ঔষধ চিকিৎসা সামগ্রী সরবরাহের ব্যবস্থা করা, হাসপাতালের অতীত ইতিহাস ঐতিহ্যকে তুলে ধরার জন্য দূ্র্লভ ছবির মাধ্যমে হাসপাতালের প্রশাসনিক ব্লকের দেয়াল স্মৃতি ফলক স্হাপনের ব্যবস্থা করা, পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনাসহ হাসপাতালের প্রশাসনিক কাজে স্বচ্ছতা ও গতিশীলতা আনয়নের জন্য তিনি ছিলেন অনন্য পথপ্রদর্শক। রোগীদের পথ্য সামগ্রীতে সুষম পুষ্টিকর খাবার যুক্ত করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

হাসপাতালে আগত রুগী ও তার এটেনডেন্টদের বসা/ অপেক্ষা করার সুবিধার্থে তিনি অনেকগুলি দৃষ্টিনন্দন ছাউনি ও বিশ্রামাগার তৈরির ব্যবস্থা করে দিয়েছেন। পাশাপাশি মিটফোর্ড হাসপাতালের ভিতরের রাস্তা, ফিমেল ইন্টার্ন ডা. হোস্টল সম্প্রসারণ করেছেন। হাসপাতালের জরাজীর্ন রাস্তাগুলো সুন্দর করেছেন। হাসপাতাল চত্বরে গন্ধময় নালার ডাকনাসহ সেনিটেশন এর ব্যবস্থা গুলোর ব্যাপক উন্নয়ন সাধন করেছেন ব্রিগেডিয়ার জেনারেল কাজী মো. রশিদ উন নবী। 


আরও দেখুন: