ওরাল ক‍্যান্সারের অত‍্যাধুনিক রিকন্সট্রাক্টিভ সার্জারি সিলেটে শুরু

ডক্টর টিভি রিপোর্ট
2023-11-26 22:26:43
ওরাল ক‍্যান্সারের অত‍্যাধুনিক রিকন্সট্রাক্টিভ সার্জারি সিলেটে শুরু

সিলেটের নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে ম‍্যাক্সিলোফেসিয়াল সার্জারি, ই এন টি ও প্লাস্টিক সার্জারির সমন্বিত উদ‍্যোগে মুখের ক‍্যান্সারের অত‍্যাধুনিক রিকন্সট্রাক্টিভ সার্জারি শুরু

সিলেটের নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে ম‍্যাক্সিলোফেসিয়াল সার্জারি, ই এন টি ও প্লাস্টিক সার্জারির সমন্বিত উদ‍্যোগে মুখের ক‍্যান্সারের অত‍্যাধুনিক রিকন্সট্রাক্টিভ সার্জারি শুরু হয়েছে।

রোববার (২৬ নভেম্বর) রোগীর মূখের ক‍্যান্সার অস্ত্রোপ্রচারের মাধ্যমে ফেলে দিয়ে পা থেকে হাড় নিয়ে মুখের চোয়াল রিকনস্ট্রাকশন করা হয়। এই ধরনের রিকন্সট্রাক্টিভ অপারেশনের মাধ‍্যমে রোগী খুব তাড়াতাড়ি স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারেন। রোগী তার খাওয়া দাওয়া ও কথাবার্তা পরবর্তীতে স্বাভাবিকভাবে করতে পারেন।

বিয়ানিবাজার থানার ৫৫ বছর বয়সী মহিলা রোগীর অপারেশন করেন ম্যাক্সিলোফেশিয়াল সার্জারির ডা. এস এ এম ইমরান হোসেন, ডা. মোহাম্মদ উল্লাহ, ডা. তাসনিম আহমেদ, নাক কান গলা বিভাগের ডা. আজহারুল ইসলাম রানা এবং প্লাস্টিক সার্জারির ডা. শামীম হাসান ও ডা. মিশকাতুজ্জামান ও এনেস্থেশিওলজি বিভাগের বিভাগীয় প্রধান ডা. জীবন কুমার পাল ও সংশ্লিষ্ট অন‍্যান‍্য ডাক্তার। 


আরও দেখুন: