রোশ ও রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালসের মধ্যে চুক্তি

ডক্টর টিভি রিপোর্ট
2023-11-13 09:55:55
রোশ ও রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালসের মধ্যে চুক্তি

রোশ ও রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালসের মধ্যে চুক্তি সম্পাদন

বাংলাদেশে ক্যান্সার, চোখ ও মস্তিষ্কের জটিল সমস্যাজনিত জটিল রোগের চিকিৎসার বিভিন্ন বিষয়ে সমন্বয়ের উদ্দেশ্যে সুইজারল্যান্ডভিত্তিক বিশ্বের অন্যতম শীর্ষ গবেষণা ভিত্তিক ফার্মাসিউটিক্যাল কোম্পানি এফ. হফম্যান-লা রোশ এবং বাংলাদেশের অন্যতম শীর্ষ ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান  ও বিশেষ জীবন রক্ষাকারী ওষুধের শীর্ষ আমদানিকারক রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

রোববার (১২ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর হোটেল রেডিসন ব্লুতে এ চুক্তি সাক্ষরিত হয়।


অনুষ্ঠানে রোশের সেন্ট্রাল ইস্টার্ন ইউরোপ, তুরস্ক, রাশিয়া, ও ভারত উপমহাদেশ অঞ্চলের এরিয়া হেড (প্রধান কর্মকর্তা) আদ্রিয়ানো ট্রেভে উপস্থিত ছিলেন। তিনি এই নব সহযোগিতার সম্পর্কের সূচনার গুরুত্ব উল্লেখ করেন। তিনি বলেন, চুক্তির ফলে নতুন অনেকগুলো সম্ভাবনার দ্বার খুলে যাবে এবং বাংলাদেশের রোগীদের জন্য রোশের উন্নতমানের ইনোভেটিভ ওষুধ পাওয়ার পথ সহজতর হয়ে যাবে।


অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান মো. নাসের শাহরিয়ার জাহেদী। তিনি এই যৌথ বিপণনের সূচনাকে বাংলাদেশ ওষুধ শিল্পে নতুন মাইলফলক হিসেবে চিহ্নিত করেন। তিনি আরও বলেন, পারস্পরিক বিশ্বাস ও সহযোগিতার মধ্য দিয়ে এই নতুন সম্পর্কের ফলে বাংলাদেশের ওষুধ শিল্পের পাশাপাশি বৃহত্তর অর্থে দেশ ও দেশের নাগরিক উপকৃত হবে।


পারস্পরিক সহযোগিতার এই সম্পর্ক আরও এক ধাপ এগিয়ে নেওয়ার জন্য রেডিয়েন্ট ও রোশ ক্যান্সারের ওষুধের বিপননে উপযোগী ‘যৌথ বিপণন’ কৌশলের সূচনা করার সিদ্ধান্ত নিয়েছে। এর মাধ্যমে বাংলাদেশের রোগীদের কাছে ক্যান্সারের চিকিৎসায় ব্যবহৃত রোশের উন্নতমানের ওষুধ পৌঁছে দেয়ার জন্য রোশ ও রেডিয়েন্ট একযোগে কাজ করবে। নতুন সহযোগিতার সম্পর্কের মাধ্যমে বাংলাদেশে ক্যান্সারের চিকিৎসা বৈশ্বিক মানে উন্নত হওয়ার পথে অনেক দূর এগিয়ে যাবে বলে উভয় কোম্পানির পক্ষ থেকে জানানো হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রোশ বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মার্ক হীব ও রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সিনা ইবন জামালি।


আরও দেখুন: