সার্ক সাইকিয়াট্রিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ডা. তারিকুল আলম

ডক্টর টিভি রিপোর্ট
2023-11-11 12:13:53
সার্ক সাইকিয়াট্রিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ডা. তারিকুল আলম

জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের উপপরিচালক ডা. তারিকুল আলম

সার্ক সাইকিয়াট্রিক ফেডারেশনের জেনারেল সেক্রেটারি পদে নির্বাচিত হলেন বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস (বিএপি) এর জেনারেল সেক্রেটারি ও জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের উপপরিচালক ডা. তারিকুল আলম।

সম্প্রতি নেপালের কাঠমান্ডুতে ১৪তম সার্ক ইন্টারন্যাশনাল সাইকিয়াট্রিক কনফারেন্স ২০২৩ এ জেনারেল সেক্রেটারি হিসেবে নির্বাচিত হন তিনি। 

বিধি মোতাবেক ২০২৪-২৫ সেশনে সংস্থাটির জেনারেল সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করবেন ডা. তারিকুল আলম।

উল্লেখ্য, সার্ক সাইকিয়াট্রিক ফেডারেশন হচ্ছে সার্কভুক্ত দেশসমূহের মনোরোগ ও মানসিক স্বাস্থ্য পেশাজীবীদের নিয়ে একটি বৃহত্তম সংগঠন। মানসিক স্বাস্থ্যকে আরও এগিয়ে নেওয়ার লক্ষ্যে ২০০৪ সালে এটি প্রতিষ্ঠিত হয়।

এদিকে, সার্ক সাইকিয়াট্রিক ফেডারেশনের জেনারেল সেক্রেটারি পদে নির্বাচিত হওয়ার বিএপির সদস্যদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন ডা. তারিকুল আলম।

কার্যকরী কমিটির সকল সম্মানিত সদস্যবৃন্দের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা প্রকাশ করে তিনি বলেন, ‘ধন্যবাদ বিএপির বিভিন্ন শাখা কমিটির নেতৃবৃন্দকে। আপনারা পাশে ছিলেন বলেই আজকের এই অর্জন সম্ভব হয়েছে। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই আমার বন্ধুবান্ধব, শিক্ষকমন্ডলী, শুভাকাঙ্ক্ষী সবাইকে যারা সোশ্যাল মিডিয়ায়, ফোনে এবং বিভিন্নভাবে আমাকে অভিনন্দন জানিয়েছেন। ব্যস্ততার কারণে হয়তো বা সকলের মেসেজ এর যথাযথ রেসপন্স করা সম্ভব হয়নি এজন্য আন্তরিকভাবে দুঃখিত।

বিশেষভাবে শ্রদ্ধা ও ভালোবাসা আমার সকল প্রিয় শিক্ষক বৃন্দ, ও অভিভাবক বিশেষ করে অধ্যাপক ডা. মো. গোলাম রাব্বানী স্যার , অধ্যাপক ডা. মো.ওয়াজিউল আলম চৌধুরী স্যার ও বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস এর সম্মানিত সভাপতি ব্রিগে জেনা (অব) অধ্যাপক ডা. মো. আজিজুল ইসলাম স্যারকে যাদের সম্মিলিত প্রচেষ্টায় আজকে বিএপির এই অর্জন। ডা. গৌতম সাহা স্যার যার ডায়নামিক নেতৃত্বে সার্ক সাইকিয়াট্রিক ফেডারেশন (এসপিএফ) একটি গতিশীল সংগঠনে রূপান্তরিত হয়েছে- তার প্রতিও অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ আমার উপর আস্থা রাখার জন্য।

আগামী দিনেও বিএপির কার্যক্রমের ন্যায় এসপিএফ এর কার্যক্রমেও অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার জন্য সংশ্লিষ্ট সকলের দোয়া ও সহযোগিতা চেয়েছেন ডা. তারিকুল আলম।


আরও দেখুন: