ডা. এ বিএম সফিউল্লাহ কবিরের বিএমডিসি রেজিস্ট্রেশন স্থগিত

ডক্টর টিভি রিপোর্ট
2023-11-08 19:19:16
ডা. এ বিএম সফিউল্লাহ কবিরের বিএমডিসি রেজিস্ট্রেশন স্থগিত

ডা. এ বিএম সফিউল্লাহ কবির, সিনিয়র কন্সালটেন্ট, ইন্টারনাল মেডিসিন, ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতাল

রাজধানীর ধানমন্ডি ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতালের ইন্টারনাল মেডিসিনের সিনিয়র কন্সালটেন্ট ডা. এ বিএম সফিউল্লাহ কবিরের রেজিস্ট্রেশন ৬ মাসের জন্য স্থগিত বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি)। বুধবার (৮ নভেম্বর) বিএমডিসি রেজিস্ট্রার (দায়িত্বপ্রাপ্ত) ডা. মো. আনোয়ারুল হক ফরাজী স্বাক্ষরিত নোটিশ থেকে এ তথ্য জানা গেছে। চিকিৎসায় অবহেলায় রোগী মৃত্যুর দায়ে তাঁকে এই সাজা দিয়েছে বিএমডিসি। 

নোটিশে বলা হয়েছে, ডা. এ বিএম সফিউল্লাহ কবির, সিনিয়র কন্সালটেন্ট, ইন্টারনাল মেডিসিন, ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতাল, বাড়ী নং: ০৬, রোড নং: ০৪, ধানমন্ডি, ঢাকা। উক্ত চিকিৎসক এর বিরুদ্ধে অভিযোগকারী রাশেদা হোসেন, ইষ্টার্ণ রোকেয়া টাওয়ার, ৯৮, বড় মগবাজার, রমনা, ঢাকা তাহার স্বামী মোশারফ হোসেন সুফেল ধানমন্ডিস্থ ঢাকা ল্যাব এইড স্পেশালাইজ হাসপাতালে করোনা টেষ্ট পরীক্ষার রিপোর্ট পজেটিভ হওয়ায় ভর্তি হয়। ভর্তি পরবর্তী চিকিৎসক রোগীর প্রতি চিকিৎসা সেবা প্রদানে তাহার যথেষ্ঠ অবহেলা পরিলক্ষিত হয় বিধায় পরবর্তীতে রোগীর মৃত্যু হয়। এই মর্মে মৃত মোশারফ হোসেন সুফেল এর স্ত্রী রাশেদা হোসেন অত্র কাউন্সিলে অভিযোগ দাখিল করেন। উক্ত অভিযোগের প্রেক্ষিতে কাউন্সিল অভিযোগকারী এবং চিকিৎসক উভয়ের সাক্ষাৎকার গ্রহণ ও কাউন্সিল কর্তৃক গঠিত তদন্তে প্রমাণিত হয় যে, চিকিৎসা কার্ডে চিকিৎসকের যথেষ্ঠ গাফিলতি ও অবহেলা ছিল, তাহা প্রমাণিত হইয়াছে।’

‘এমতাবস্থায় বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০(৬১ নং আইন) এর ২৩(১) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে বিএমএডভিসি হইতে প্রদত্ত আপনার রেজিষ্ট্রেশন (A-16644, Date of Registration: 07.04.1988) ৬ (ছয়) মাসের জন্য স্থগিত করা হইল, যাহা ০৮/১১/২০২৩ইং তারিখ হইতে কার্যকর হইবে। উল্লেখিত সময়ে বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০ (৬১ নং আইন) এর ধারা ২২(১) অনুযায়ী আপনার রেজিষ্ট্রেশন স্থগিতকালীন সময়ে আপনি চিকিৎসক হিসাবে কোথাও কোন প্রকার চিকিৎসা সেবা প্রদান করিতে পারিবেন না। এমনকি উক্ত সময়ে আপনি নিজেকে চিকিৎসক হিসাবে পরিচয় দিতে পারিবেন না’, যোগ করা হয় বিজ্ঞপ্তিতে।

বিএমডিসির নোটিশটি দেখতে এখানে ক্লিক করুন


আরও দেখুন: