হাসপাতালের পরিবেশ রক্ষায় নিয়ম মেনে রোগীর সঙ্গে থাকতে পারবেন স্বজনরা

ডক্টর টিভি রিপোর্ট
2023-11-06 13:00:31
হাসপাতালের পরিবেশ রক্ষায় নিয়ম মেনে রোগীর সঙ্গে থাকতে পারবেন স্বজনরা

হাসপাতালে ভর্তি রোগীদের স্বাস্থ্য সেবার মান উন্নয়নে এবং হাসপাতালে আগত সবাইকে পরিস্কার পরিচ্ছন্ন পরিবেশ প্রদান করার লক্ষ্যে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী কুমিল্লার মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিচর্যাকারী প্রবেশপত্র প্রদান এবং পরিদর্শনকারীদের সাহায্যার্থে অভ্যর্থনা কেন্দ্রের কার্যক্রম চালু

হাসপাতালে ভর্তি রোগীদের স্বাস্থ্য সেবার মান উন্নয়নে এবং হাসপাতালে আগত সবাইকে একটি পরিস্কার পরিচ্ছন্ন পরিবেশ প্রদান করার লক্ষ্যে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী কুমিল্লার মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শুরু হয়েছে পরিচর্যাকারী প্রবেশপত্র প্রদান এবং পরিদর্শনকারীদের সাহায্যার্থে অভ্যর্থনা কেন্দ্রের কার্যক্রম।

ফলে এখন থেকে প্রত্যেক ভর্তি রোগীর সাথে একজন পরিচর্যাকারী থাকতে পারবেন এবং তিনি ফেরতযোগ্য ১০০ টাকা দিয়ে একটি পরিচর্যাকারী প্রবেশপত্র (Pass Card) পাবেন। রোগী ছুটির সময় প্রবেশপত্র ফেরত দিয়ে তিনি ১০০ টাকা ফেরত নিবেন।

অন্যান্য পরিদর্শনকারীরা শুধুমাত্র পরিদর্শনের জন্য নির্ধারিত দুপুর ১২টা থেকে ১টা এবং বিকেল ৪টা থেকে ৫টার মধ্যে পরিদর্শন খাতায় নির্ধারিত তথ্য এন্ট্রি করে ভর্তি রোগীর সাথে দেখা করতে পারবেন। হাসপাতালের পরিবেশ সুন্দর ও সংক্রমণমুক্ত রাখতে সবাইকে নির্দেশনা মেনে সেবা নেয়ার জন্য অনুরোধ জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. এনামুল হক।

শনিবার (৪ নভেম্বর) কার্যক্রমটির উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. এনামুল হক। এ সময় আবাসিক মেডিকেল অফিসার ডা. সিরাজুল ইসলাম মানিক, মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রন) ডা. কাজী জুয়েল, সুপারভাইজার এসএসএন সাইফুল ইসলাম, এসএসএন ইনচার্জ নিলুফা আক্তার ও হাসপাতালের অন্যান্য কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন। 


আরও দেখুন: