নারায়ণগঞ্জে দগ্ধ ৫ জনকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি

ডক্টর টিভি রিপোর্ট
2023-11-04 13:00:12
নারায়ণগঞ্জে দগ্ধ ৫ জনকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে ভর্তি

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভবনের গ্যাসলাইন লিকেজ থেকে বিস্ফোরণে দগ্ধ ৫ জনকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। শুক্রবার (৩ নভেম্বর) দিবাগত রাত ১টার দিকে উপজেলার আউখাবো এলাকায় জাহাঙ্গীর মিয়ার তিনতলা ভবনের নিচতলার এই দুর্ঘটনায় একই পরিবারের ৫ জন দগ্ধ হন। 

আহতরা হলেন- হাসন বানু (৫৫), তার স্বামী অলি আহমেদ (৬৫), ছেলে ওমর ফারুক (১৫), মেয়ে সাহেরা বেগম (২৪) ও ভাই সানাউদ্দিন (৪৫)।

বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের চিকিৎসকরা জানান, হাসুন বানুর ৪৬ শতাংশ, তার স্বামী অলি আহমেদের ৫৮, মেয়ে সাহারার ৩০, ছেলে ওমর ফারুকের ১৫ ও ভাই সানাউদ্দিনের ৯০ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের সবার অবস্থা আশংকাজনক।

স্থানীয়রা জানান, বাসাটিতে রান্নার কাজের জন্য গ্যাসলাইনে চাপ কম থাকায় একটি কম্প্রেসারের মাধ্যমে চাপ বাড়ানোর জন্য মেশিন বসায় তারা। ধারণা করা হচ্ছে রাতে গ্যাসের চাপ বেড়ে যাওয়া গ্যাসলাইনের লিকেজ থেকে রুমে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণ ঘটে। এতে রুমে থাকা পাঁচজনই দগ্ধ হয়। তাদের চিৎকারে আশেপাশের লোকজন এসে উদ্ধার করে প্রথমে ইউএস-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়। সেখানে অবস্থার অবনতি হলে তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেয়া হয়।


আরও দেখুন: