ডা. কাজেম হত্যাকাণ্ডের প্রতিবাদে রাজশাহী বিএমএর নতুন কর্মসূচি

ডক্টর টিভি রিপোর্ট
2023-11-02 19:41:22
ডা. কাজেম হত্যাকাণ্ডের প্রতিবাদে রাজশাহী বিএমএর নতুন কর্মসূচি

ডা. মো. কাজেম আলি আহমেদ

চর্মরোগ বিশেষজ্ঞ ডা. মো. কাজেম আলি আহমেদকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদ ও খুনীদের গ্রেফতারের দাবিতে অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ কর্মসূচী দিয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) রাজশাহী শাখা। বৃহস্পতিবার (২ নভেম্বর) অনুষ্ঠিত জরুরী বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি। গণমাধ্যমে পাঠানো সভাপতি অধ্যাপক ডা. এবি সিদ্দিকী ও সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. নওশাদ আলী স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে। 


বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, রাজশাহী বিএমএর ডাকে আগামী ৪ ও ৫ নভেম্বর সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের পরিচালকের কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ কর্মসূচি পালন করবে সর্বস্তরের চিকিৎসক সমাজ। ৬ নভেম্বর পুলিশ প্রশাসনের সঙ্গে আলোচনা সাপেক্ষে পরবর্তী কর্মসূচি দেবে সংগঠনটি। 


এর আগে, ডা. মো. কাজেম আলি আহমেদ হত্যাকাণ্ডের প্রতিবাদে রাজশাহী বিএমএর ডাকে সোমবার (৩০ অক্টোবর) নগরীর সকল প্রাইভেট চেম্বার বন্ধ রাখা হয়। পরদিন মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ১০টায় মানববন্ধন ও কালোব্যাচ ধারণ করেন চিকিৎসকরা।


প্রসঙ্গত, রোববার (২৯ অক্টোবর) কর্মস্থল থেকে বাড়ি ফেরার পথে গভীর রাতে রাজশাহী মহানগরীর বর্ণালী মোড় এলাকায় দুর্বৃত্তদের হামলায় খুন হয়েছেন জনপ্রিয় চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ ডা. কাজেম আলী আহমেদ।


চাঁপাইনবাবগঞ্জের দেবীনগর ইউনিয়নের কৃতি সন্তান ডা. কাজেম আলী আহমেদ রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) এমবিবিএস সম্পন্ন করেন। তিনি ছিলেন রামেকের ৪২তম ব্যাচের শিক্ষার্থী। পরবর্তীতে তিনি বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্স (বিসিপিএস) থেকে ডার্মাটোলজিতে এফসিপিএস সম্পন্ন করেন। এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে ডিডিভি কোর্স সম্পন্ন করেন। অল্প সময়ে কসমেটিক সার্জারিতে রোগীদের আস্থা ও সুনাম অর্জন করেন তিনি।


আরও দেখুন: