প্রাইভেট চেম্বার বন্ধসহ ৩টি কর্মসূচি বিএমএ রাজশাহীর

ডক্টর টিভি রিপোর্ট
2023-10-30 16:04:44
প্রাইভেট চেম্বার বন্ধসহ ৩টি কর্মসূচি বিএমএ রাজশাহীর

ডা. কাজেম হত্যার প্রতিবাদে প্রাইভেট চেম্বার বন্ধসহ ৩টি কর্মসূচি বিএমএ রাজশাহীর

চর্মরোগ বিশেষজ্ঞ ডা. মো. কাজেম আলি আহমেদ দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নিহত হওয়ার ঘটনার প্রতিবাদে চিকিৎসকদের প্রাইভেট চেম্বার বন্ধ রাখাসহ ৩টি কর্মসূচি দিয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) রাজশাহী শাখা।

আজ সোমবার (৩০ অক্টোবর) দুপুরে বিএমএ রাজশাহীর জরুরী বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সংগঠনের সভাপতি অধ্যাপক ডা. এবি সিদ্দিকী ও সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. নওশাদ আলী স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। 

ঘোষিত কর্মসূচি অনুযায়ী, ডা. মো. কাজেম আলি আহমেদের নিহতের প্রতিবাদে আজ সোমবার (৩০ অক্টোবর) রাজশাহীর সকল প্রাইভেট চেম্বার বন্ধ থাকবে। মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ১০টা মানববন্ধন ও কালোব্যাচ ধারণ করবেন চিকিৎসকরা। এছাড়াও খুনীদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা করার জন্য পুলিশ প্রশাসনের সাথে আলোচনা ও স্মারকলিপি দেয়া হবে বলে জানানো হয়েছে প্রেস বিজ্ঞপ্তিতে। 

উল্লেখ্য, রাজশাহী মেডিকেলের ৪২তম ব্যাচের ছাত্র ও রাজশাহী অঞ্চলের জনপ্রিয় চর্মরোগ বিশেষজ্ঞ ডা. গোলাম কাজেম আলী আহমেদ। তিনি রোববার (২৯ অক্টোবর) রাজশাহীর পপুলার ডায়াগনস্টিক সেন্টাারের নিজ চেম্বার থেকে বাসায় ফিরছিলেন। পথে রাত বর্ণালী মোড়ে আনুমানিক রাত পৌনে ১২টায় অজ্ঞাতনামা কয়েকজন সন্ত্রাসী মাইক্রোবাস থেকে নেমে তাকে বহনকারী মোটরবাইকের গতিরোধ করে। এ সময় সন্ত্রাসীরা তার বুকে ছুরিকাঘাত করে দ্রুত পালিয়ে যায়। স্থানীয়রা তাঁকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে যান। পরে সেখানে তাঁর মৃত্যু হয়। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।  


আরও দেখুন: