অধ্যাপক ডা. রিদওয়ানুর রহমানের দাফন সম্পন্ন

ডক্টর টিভি রিপোর্ট
2023-10-28 12:49:00
অধ্যাপক ডা. রিদওয়ানুর রহমানের দাফন সম্পন্ন

চট্টগ্রামের সাতকানিয়ার কাঞ্চন গ্রামে অধ্যাপক ডা. রিদওয়ানুর রহমানের শেষ জানাযায় হাজির হন হাজার হাজার মানুষ

বাংলাদেশের শীর্ষস্থানীয় মেডিসিন বিশেষজ্ঞ ও কিংবদন্তি শিক্ষক অধ্যাপক ডা. রিদওয়ানুর রহমানের দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার বাদ জুমা শেষ জানাজা অনুষ্ঠিত হয় তাঁর জন্মভূমি চট্টগ্রামের সাতকানিয়ার কাঞ্চন গ্রামে। সেখানে ইমামতি করেন তাঁর চিকিৎসকপুত্র ডা. রাইয়িক রিদওয়ান। পরে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।   

উল্লেখ্য, বুধবার (২৫ অক্টোবর) সকালে ইন্তেকাল করেন বাংলাদেশের স্বনামধন্য মেডিসিন বিশেষজ্ঞ ও শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ এর মেডিসিন বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো. রিদওয়ানুর রহমান। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

ম্যালেরিয়া, ডেঙ্গুসহ বিভিন্ন সংক্রামক রোগ নিয়ে তাঁর গবেষণা চিকিৎসা বিজ্ঞানের সকল মহলে অনেক সমাদৃত হয়েছে৷ স্বাস্থ্য সংক্রান্ত বিভিন্ন বিষয়ে তাঁর ১৬৭টি পাবলিকেশন এবং ৫২৮৪টি সাইটেশন রয়েছে৷

তিনি ১৯৫৮ সালে চট্টগ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৮২ সালে চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে কৃতিত্বের সাথে এমবিবিএস পাশ করেন। ১৯৮৩ সালে বিসিএস পঞ্চম ব্যাচের মাধ্যমে বাংলাদেশ সিভিল সার্ভিসে স্বাস্থ্য ক্যাডারে একজন নবীন মেডিকেল অফিসার হিসেবে যোগদান করেন। পরবর্তীতে ২০১৭ সালে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে সরকারি চাকুরি থেকে অবসর গ্রহণ করেন। অত্যন্ত দক্ষতা, নিষ্ঠা ও সততার সাথে তিনি তাঁর কর্মজীবন শেষ করেন৷

মৃত্যুকালে স্ত্রী, দুই সন্তান এবং অসংখ্য গুণগ্রাহী ছাত্র ও চিকিৎসক সহকর্মীদের রেখে গিয়েছেন অধ্যাপক ডা. মো. রিদওয়ানুর রহমান।


আরও দেখুন: