সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি পেলেন ৩৬৪ জন বিশেষজ্ঞ চিকিৎসক

ডক্টর টিভি রিপোর্ট
2023-10-27 10:12:49
সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি পেলেন ৩৬৪ জন বিশেষজ্ঞ চিকিৎসক

সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি পেলেন ৩৬৪ জন বিশেষজ্ঞ চিকিৎসক

দেশের বিভিন্ন মেডিকেল শিক্ষা প্রতিষ্ঠান ও হাসপাতালে কর্মরত ৩৬৪ জন বিশেষজ্ঞ চিকিৎসককে সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি দেয়া হয়েছে। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের পারসোনেল-১ শাখার উপসচিব সারমিন সুলতানা স্বাক্ষরিত আলাদা দুটি প্রজ্ঞাপনের মাধ্যমে এ আদেশ দেয়া হয়েছে। একটি প্রজ্ঞাপনের মাধ্যমে ৮০ জনকে এবং আরেকটি প্রজ্ঞাপনের মাধ্যমে ২৮৪ জনকে পদোন্নতির আদেশ দেয়া হয়। 

প্রজ্ঞাপন দুটিতে বলা হয়েছে, স্বাস্ত্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়াধীন স্বাস্থ্য সেবা বিভাগের বিভাগীয় পদোন্নতি কমিটির সুপারিশের ভিত্তিতে বিসিএস স্বাস্থ্য ক্যাডারে কর্মরত নিম্নবর্ণিত কর্মকর্তাগণকে জাতীয় বেতনস্কেল ২০১৫ এর চতুর্থ গ্রেডে টাকা ৫০.০০০/- টাকা থেকে ৭১,২০০/- টাকা বেতনক্রমে সহযোগী অধ্যাপক পদে সিনিয়র স্কেল পাশের শর্ত প্রমার্জনপূর্বক পদোন্নতি প্রদান করা হলো।  

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাগণ পদোন্নতির অব্যাবহিত পূর্বের পদ ও কর্মস্থলে (ইনসিটু) কর্মরত থাকবেন।

প্রথম প্রজ্ঞাপনের লিংক দেখতে ক্লিক করুন

দ্বিতীয় প্রজ্ঞাপনের লিংক দেখতে ক্লিক করুন

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাগণ আগামী ৭ নভেম্বরের মধ্যে তাদের যোগদানপত্র স্বাস্থ্যসেবা বিভাগের পার-১ শাখার ইমেইলে per1@hsd.gov.bd তে প্রেরণ করবেন। লিয়েন/প্রেষণ/ শিক্ষা ছুটি ভোগরত কর্মকর্তাগণের লিয়েন/প্রেষণ/ শিক্ষা ছুটি যোগদানের পর পদোন্নতি পদায়ন কার্যকর হবে।  


আরও দেখুন: