রোগীর স্বজনদের হামলায় ওসমানী মেডিকেলের ৩ ইন্টার্ন চিকিৎসক আহত, কর্মবিরতির ডাক

ডক্টর টিভি রিপোর্ট
2023-10-26 13:28:46
রোগীর স্বজনদের হামলায় ওসমানী মেডিকেলের ৩ ইন্টার্ন চিকিৎসক আহত, কর্মবিরতির ডাক

সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ (সিওমেক) হাসপাতাল

চিকিৎসকদের পর্যাপ্ত নিরাপত্তা এবং সুস্থ কর্মপরিবেশের দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরিতি পালন করছেন সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ (সিওমেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। সিওমেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. মো. রাকিব হোসেন ও সাধারণ সম্পাদক ডা. সীমান্ত মজুমদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকাল থেকে কর্মবিরতি শুরু করেন তারা। 


ইন্টার্ন চিকিৎসকদের বক্তব্য অনুযায়ী, ২৬ অক্টোবর রাত ১টায় সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ  হাসপাতালের ৭ নম্বর ওয়ার্ডে রোগী ও স্বজনদের দ্বারা কর্তব্যরত ইন্টার্ন চিকিৎসক সন্ত্রাসী হামলার শিকার হন। এ সময় উচ্ছৃঙ্খল স্বজনেরা হাসপাতালের সরকারী জিনিষপত্র ভাংচুর করে। এ সময় আরও ২ জন ইন্টার্ন চিকিৎসক এগিয়ে গেলে তাদেরকেও আক্রমন করে সন্ত্রাসীরা। বর্তমানে আহত ৩ জন ইন্টার্ন চিকিৎসককে ক্যাজুয়ালিটি বিভাগে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। 


বিজ্ঞপ্তিতে ইন্টার্ন চিকিৎসক পরিষদের নেতারা বলেন, এই ঘটনা স্পষ্টভাবে প্রমাণ করে যে, হাসপাতালের চিকিৎসকদের সুস্থ্য কর্মপরিবেশ ও নিরাপত্তা নেই। অতীতেও এ ধরনের ঘটনা ঘটেছে। আজকের ঘটনা এটাই প্রমাণ করে যে, কর্তৃপক্ষ চিকিৎসাক্ষেত্রে নিরাপত্তার ব্যাপারে এখনও উদাসীন। 


এমতাবস্থায় চিকিৎসকদের পর্যাপ্ত নিরাপত্তা এবং সুস্থ কর্মপরিবেশের দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরিতি পালন করবে সিওমেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদ।  


আরও দেখুন: