ডা. জহিরুলের খুনীদের শাস্তির দাবীতে বিএমএ ও স্বাচিপের যৌথ কর্মসূচি

ডক্টর টিভি রিপোর্ট
2023-10-24 10:53:47
ডা. জহিরুলের খুনীদের শাস্তির দাবীতে বিএমএ ও স্বাচিপের যৌথ কর্মসূচি

শিশু বিশেষজ্ঞ ডা. জহিরুল হক

সন্ত্রাসী হামলায় নিহত কুমিল্লা বিএমএ এবং কুমিল্লা স্বাচিপ-এর আজীবন সদস্য, শিশু বিশেষজ্ঞ ডা. জহিরুল হক হত্যাকাণ্ডের প্রতিবাদে এবং খুনীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে যৌথ কর্মসূচি দিয়েছে কুমিল্লা জেলা  বিএমএ ও স্বাচিপ। সোমবার (২৩ অক্টোবর) রাতে সংগঠন দুটির নেতারা ৫টি কর্মসূচি ঘোষণা করেন। 

ঘোষিত কর্মসূচি অনুযায়ী আগামীকাল বুধবার ও বৃহস্পতিবার ( ২৫ ও ২৬ অক্টোবর) জেলার সকল মেডিকেল কলেজ, জেলা সদর, হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বেসরকারি হ্সপাতাল ও ক্লিনিকের চিকিৎসকেরা কালো ব্যাজ ধারণ করবেন। 


ডা. জহিরুল হক হত্যাকাণ্ডের প্রতিবাদ ও খুনীদের শাস্তির দাবি সম্বলিত শোক ব্যানার জেলার সকল মেডিকেল কলেজ, জেলা সদর, হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বেসরকারি হ্সপাতাল ও ক্লিনিকে প্রদর্শন করা হবে। 


দাবি আদায়ে জনমত সৃষ্টির লক্ষ্যে বুধবার (২৫ অক্টোবর) দুপুর ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত জেলার সকল মেডিকেল কলেজ, জেলা সদর, হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বেসরকারি হ্সপাতাল ও ক্লিনিকের সামনে চিকিৎসকরা মানববন্ধন করবেন। 


ডা. জহিরুল হক হত্যাকাণ্ডের প্রতিবাদ ও খুনীদের শাস্তি নিশ্চিত করতে বুধবার (২৫ অক্টোবর) জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি দেবেন বিএমএ ও স্বাচিপের নেতারা। 

এছাড়াও ডা. জহিরুল হক হত্যাকাণ্ডের প্রতিবাদ, খুনীদের শাস্তি ও মরহুমের আত্মার মাগফিরাত কামনায় সোমবার (৩০ অক্টোবর) কুমিল্লা মেডিকেল কলেজ অডিটোরিয়ামে শোক সভা ও দোয়ার আয়োজন করা হবে। যৌথভাবে এই কর্মসূচি  আয়োজন করবে কুমিল্লা বিএমএ, স্বাচিপ, কুমিল্লা মেডিকেল কলেজ এলামনাই সোসাইটি, বিপিএ ও বিপিএমপিএ। 

উল্লেখ্য, সন্ত্রাসীর ছুরিকাঘাতে গুরুতর আহত শিশুরোগ বিশেষজ্ঞ ডা. মো. জহিরুল হক সোমবার (২৩ অক্টোবর) রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। ইন্না-লিল্লাহ ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

এরআগে, শনিবার (২০ অক্টোবর) দুপুর দেড়টার দিকে কুমিল্লা শহরের রেসকোর্স এলাকায় নিজের চেম্বারে সন্ত্রাসী হামলার শিকার হন শিশুরোগ বিশেষজ্ঞ ডা. জহিরুল হক। শাপলা টাওয়ার নামে একটি ভবন পরিচালনা কমিটির দ্বন্দ্বের জের ধরে সন্ত্রাসীরা তাঁর ওপর হামলা চালায়। হামলায় তাঁর স্ত্রীও আহত হন।

ছুরিকাঘাতের পর পরই গুরুতর আহত ডা. জহিরুলকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়। আরও উন্নত চিকিৎসার জন্য পরদিন রোববার (২২ অক্টোবর) সকালে তাঁকে রাজধানী ঢাকার ইউনাইটেড হাসপাতালে স্থানান্তর করা হয়। 


আরও দেখুন: