ডেঙ্গুতে আরও ৯ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২০৫৬

ডক্টর টিভি রিপোর্ট
2023-10-22 21:14:59
ডেঙ্গুতে আরও ৯ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২০৫৬

ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল রেকর্ড ১ হাজার ২শ’ ৫৫ জনে। একই সময়ে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ৫৬ জন।

 


রোববার (২২ অক্টোবর) শেষ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।


বিজ্ঞপ্তির তথ্যমতে, শনিবার (২১ অক্টোবর) সকাল ৮টা থেকে আজ রোববার (২২ অক্টোবর) পর্যন্ত সারাদেশে ২ হাজার ৫৬ জন নতুন রোগীর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৫শ’ জন। দেশের অন্যান্য হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৫শ’ ৫৬ জন।

 


বিজ্ঞপ্তি অনুযায়ী, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে ডেঙ্গুরোগী ভর্তি আছেন ৭ হাজার ৬শ’ ৭৭ জন। এরমধ্যে ঢাকার হাসপাতালগুলোতে ২ হাজার ১শ’ ৮৯ জন এবং ঢাকার বাহিরে ৫ হাজার ৪শ’ ৮৮ জন।

 


চলতি বছরের ১ জানুয়ারি থেকে রোববার (২২ অক্টোবর) পর্যন্ত ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫৫ হাজার ৪৬ জন। এরমধ্যে ঢাকায় মোট আক্রান্ত ৯৫ হাজার ৫শ’ ৩০ জন। দেশের অন্যান্য হাসপাতালে ভর্তি হওয়া মোট রোগী ১ লাখ ৫৯ হাজার ৫শ’ ১৬ জন।


গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি পেয়েছেন ২ হাজার ৪শ’ ৮৪ জন। এরমধ্যে ঢাকার হাসপাতালগুলো থেকে ছুটি পেয়েছেন ৬শ’ ৫০ জন। দেশের অন্যান্য হাসপাতাল থেকে ছাড় পেয়েছেন ১ হাজার ৮শ’ ৩৪ জন।

 


চলতি বছরের ১ জানুয়ারি থেকে রোববার (২২ অক্টোবর) পর্যন্ত হাসপাতাল থেকে ছুটি পেয়েছেন ২ লাখ ৪৬ হাজার ১শ’ ১৪ জন। এরমধ্যে ঢাকায় সর্বমোট ছাড়প্রাপ্ত রোগী ৯২ হাজার ৫শ’ ৭২ জন। ঢাকার বাইরে মোট ছাড়প্রাপ্ত রোগী ১ লাখ ৫৩ হাজার ৫শ’ ৪২ জন।

 


চলতি বছরের ১ জানুয়ারি থেকে রোববার (২২ অক্টোবর) পর্যন্ত মোট ডেঙ্গু রোগী মারা গেছে ১ হাজার ২শ’ ৫৫ জন। এরমধ্যে ঢাকায় মৃত্যুবরণকারী ডেঙ্গুরোগী ৭৬৯ জন। আর দেশের অন্যান্য স্থানে মারা গেছে ৪৮৬ জন।


আরও দেখুন: