রামেকে শিক্ষক সমিতির নির্বাচনী তফসিল ঘোষণা

ডক্টর টিভি রিপোর্ট
2023-10-19 12:33:13
রামেকে শিক্ষক সমিতির নির্বাচনী তফসিল ঘোষণা

রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) প্রধান ফটক

রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) শিক্ষক সমিতির নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) রামেকের শিক্ষক সমিতি নির্বাচনের প্রধান কমিশনার ও নিউরো  মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. পীযূষ কুমার কুণ্ডু স্বাক্ষরিত নির্বাচনী তফসিল ঘোষণা করা  হয়। ঘোষিত নির্বাচনী তফসিল অনুযায়ী ভোটগ্রহন করা হবে ১১ নভেম্বর। 

ঘোষিত নির্বাচনী তফসিলে বলা হয়েছে, রাজশাহী মেডিকেল কলেজের গঠনতন্ত্র মোতাবেক অধ্যয়- চতুর্থ এর ধারা ১০ অনুযায়ী শিক্ষক সমিতি নির্বাচন-২০২৩ সুষ্ঠু সম্পাদনার নিমিত্তে নির্বাচন কমিশন কর্তৃক নির্বাচনী তফসিল ঘোষণা করা হল : 

ঘোষণা অনুযায়ী, ২১ অক্টোবর দুপুর ২টা ৩০ মিনিটের মধ্যে ভোটার তালিকায় নাম তালিকাভুক্ত করতে হবে। নির্বাচন কমিশন কর্তৃক চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে ২৫ অক্টোবর দুপুর ২টা ৩০ মিনিটে। 

নির্বাচন কমিশন কর্তৃক ১১টি পদের জন্য মনোনয়নপত্র আহ্বান করা হয়েছে। পদগুলো হলো সভাপতি (১ জন), সহ-সভাপতি (৩ জন), কোষাধ্যক্ষ (১ জন), সাধার সম্পাদক (১ জন), যুগ্ম-সাধারণ সম্পাদক (১ জন), সাংগঠনিক সম্পাদক (১ জন), বিজ্ঞান বিষয়ক সম্পাদক (১ জন), সাংস্কৃতিক সম্পাদক (১ জন), প্রকাশনা সম্পাদক (১ জন),  দপ্তর সম্পাদক (১ জন), কার্যকরী কমিটির সদস্য ১০ জন। মনোনয়পত্র তোলা যাবে ২৬ অক্টোবর সকাল ৯টা থেকে থেকে ৩১ অক্টোবর দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত। 

মনোনয়নপত্র দাখিল করা যাবে ১ নভেম্বর দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত।

মনোনয়পত্র বাছাইপূর্বক প্রার্থীদের খসড়া তালিকা প্রকাশ করা হবে ৪ নভেম্বর দুপুর ২টা ৩০ মিনিটে। 

মনোনয়নপত্র বিষয়ক আপত্তি গ্রহণ, শুনানি নিষ্পত্তি এবং সিদ্ধান্ত গ্রহণের শেষ তারিখ ৫ নভেম্বর দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত। 

প্রার্থীদের প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৭ নভেম্বর দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত। 

নির্বাচন কমিশন কর্তৃক চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ৮ নভেম্বর দুপুর ২টা ৩০ মিনিটে। 

ভোটগ্রহন তথা নির্বাচন অনুষ্ঠিত হবে ১১ নভেম্বর সকাল ৮টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত। 


আরও দেখুন: