ধনী দেশগুলোও বিনামূল্যে টিকা দেয়নি: প্রধানমন্ত্রী

ডক্টর টিভি রিপোর্ট
2023-10-16 21:38:28
ধনী দেশগুলোও বিনামূল্যে টিকা দেয়নি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পৃথিবীর কোন ধনী দেশও বিনামূল্যে করোনার টিকা দেয়নি। কোটি কোটি টাকা খরচ করে টিকা এনে বিনামূল্যে তা  দিয়েছি। সোমবার (১৬ অক্টোবর) জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে দেশের ৬৫টি স্বাস্থ্য কমপ্লেক্সে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ‘কমিউনিটি আই সেন্টার’ উদ্বোধনকালে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, করোনাকালীন চিকিৎসা সেবা দেয়ার জন্য প্রত্যেক চিকিৎসক-নার্সকে আলাদা ভাতা দিতে হয়েছে। কারণ সে সময়ে ভয়ে কেউই এগিয়ে আসতে চায়নি। তাদের সুরক্ষায় পিপিইসহ বিভিন্ন ধরনের সুরক্ষা সামগ্রীও কিনে দিতে হয়েছে। করোনার সেবা, টিকা দেওয়ার জন্য ভলান্টিয়ার নিতে হয়েছে। পৃথিবীর অনেক দেশে লাখ লাখ মানুষ মারা গেছে, আল্লাহর রহমতে আমাদের তেমন ক্ষতি হয়নি।

শেখ হাসিনা বলেন, বর্তমানে আমরা ১০ হাজার কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিচ্ছি। সেগুলোতে দলমত নির্বিশেষে সবধরনের মানুষ সেবা নিচ্ছে।

আগামীতে দেশ পরিচালনার দায়িত্ব পেলে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পাশাপাশি প্রতিটি জেলা ও উপজেলা হাসপাতালকে আরো আধুনিক ও উন্নত করার আশ্বাস দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 


আরও দেখুন: