নিরাপদ খাদ্য আইনে পোলার আইসক্রীমকে ৫ লাখ টাকা জরিমানা

ডক্টর টিভি রিপোর্ট
2023-10-16 17:11:45
নিরাপদ খাদ্য আইনে পোলার আইসক্রীমকে ৫ লাখ টাকা জরিমানা

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইশরাত সিদ্দিকার নেতৃত্বে 'পোলার আইসক্রীম' (ঢাকা আইসক্রীম ইন্ডাস্ট্রিজ লিমিটেড), তেজগাঁও ঢাকাতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়

নিরাপদ খাদ্য আইন অনুযায়ী পোলার আইসক্রীম প্রস্তুতকারক প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (১৫ অক্টোবর) বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইশরাত সিদ্দিকার নেতৃত্বে 'পোলার আইসক্রীম' (ঢাকা আইসক্রীম ইন্ডাস্ট্রিজ লিমিটেড), তেজগাঁও ঢাকাতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য পরিদর্শক মোহাম্মদ কামরুল হাসান ও বাংলাদেশ নিরাপদ খাদ্যের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং ব্যাটালিয়ন আনসার সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।

অভিযানকালে প্রতিষ্ঠানটির হিমাগারে আইসক্রীমের বেশ কিছু লেবেল বিহীন এবং মেয়াদ উত্তীর্ণ রিমিক্স মজুদ করতে দেখা যায়। এছাড়াও ফ্যাক্টরির ভিতরের পরিবেশ অপরিচ্ছন্ন অবস্থায় দেখতে পান মোবাইল কোর্ট। এ সকল অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ৫ লাখ টাকা জরিমানা এবং তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।

অভিযান পরিচালনাকালে মোবাইল কোর্ট 'পোলার আইসক্রীম' ঢাকা কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদন, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্থ্যঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেন। এ সময় নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার তাদেরকে প্রদান করা হয়।


আরও দেখুন: