প্রথমবারের মত অর্থোপেডিক অপারেশন মোংলা স্বাস্থ্য কমপ্লেক্সে

ডক্টর টিভি রিপোর্ট
2023-10-13 22:13:00
প্রথমবারের মত অর্থোপেডিক অপারেশন মোংলা স্বাস্থ্য কমপ্লেক্সে

বাগেরহাটের মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথমবারের মত অর্থোপেডিকের বড় অপারেশন (ORIF with DCP) সফলভাবে সম্পন্ন

বাগেরহাটের মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথমবারের মত অর্থোপেডিকের বড় অপারেশন (ORIF with DCP) সফলভাবে সম্পন্ন হয়েছে। ডক্টর টিভি অনলাইনকে এই তথ্য নিশ্চিত করেছেন মোংলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহীন। 

তিনি জানান, ২ সপ্তাহ আগে ৯ বছরের এক শিশু পায়ের হাড় ভেঙে (Close fracture Mid shaft of Femur) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আমার কাছে আসে। হতদরিদ্র পরিবারের শিশু। তাকে প্রথমে প্লাস্টার করা হয় (Close Reduction with Long leg back slab)। ৭ দিন পর ফলো আপে  আসলে দেখা যায়, আবারো ডিসপ্লেস হয়ে গেছে। সে সময় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত বিশিষ্ট অর্থোপেডিক সার্জন ডা. রাজিব কুমার পালের সাথে অসহায় শিশুটির বিষয়ে আলাপ করি। সব শুনে তিনি প্রস্তাব দেন, চিকিৎসা সামগ্রী ম্যানেজ করে দিলে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটারে বিনা পারিশ্রমিকে অপারেশন করে দেবেন তিনি। এই প্রস্তাবে তৎক্ষণাৎ সানন্দে রাজি হয়ে যাই। অবশেষে আজ শুক্রবার দুপুরে সেই শিশুর অপারেশন সম্পন্ন হয়। আলহামদুলিল্লাহ অপারেশন সাকসেসফুল এবং শিশুটি ভালো আছে।

মোংলাতে প্রথমবারের মত অর্থোপেডিকের বড় অপারেশন করার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক সার্জন ডা. রাজিব কুমার পাল, ডা. মলয় মল্লিক এবং এ্যানেসথেসিস্ট ডা. আল মামুনকে কৃতজ্ঞতা জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহীন। অপারেশনে সার্বিক সহযোগিতার জন্য ওটি ইনচার্জ বিউটি সরকার, ওয়ার্ড বয় সুমন হোসেন ও প্রান্ত মন্ডল প্রীতমকেও ধন্যবাদ জানান তিনি।

এছাড়াও অসহায় শিশুটির পরিবারকে চিকিৎসা কাজে অর্থ সাহায্য করায় সোহাগ, নাইম এবং নাম না জানা যুবক-তরুণদের অন্তরের অন্তঃস্থল থেকে ভালোবাসা জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহীন।


আরও দেখুন: