স্বাস্থ্যকর খাবার তৈরি শেখাতে এনএইচটিটিআই এর কোর্স উদ্বোধন

ডক্টর টিভি রিপোর্ট
2023-10-13 11:59:40
স্বাস্থ্যকর খাবার তৈরি শেখাতে এনএইচটিটিআই এর কোর্স উদ্বোধন

পরিষ্কার-পরিচ্ছন্নতা মেনে স্বাস্থ্যকর খাবার তৈরি শেখাতে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের উদ্যোগে ন্যাশনাল সার্টিফিকেট কোর্সসমূহের উদ্বোধন করা হয়েছে

পরিষ্কার-পরিচ্ছন্নতা মেনে স্বাস্থ্যকর খাবার তৈরি শেখাতে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের উদ্যোগে ন্যাশনাল সার্টিফিকেট কোর্সসমূহের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১২ অক্টোবর) মহাখালিস্থ প্রশিক্ষণ প্রতিষ্ঠান ন্যাশনাল হোটেল ও ট্যুরিজম ট্রেনিং ইন্সটিটিউটে  (এনএইচটিটিআই) কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন। 

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান মো. রাহাত আনোয়ার।  সভাপতিত্ব করেন এনএইচটিটিআই এর অধ্যক্ষ শাকের হোসেন। 

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব বলেন, মানুষের সুস্থ জীবনের জন্য  স্বাস্থ্যকর খাবারের গুরুত্ব অপরিসীম। প্রশিক্ষণার্থীরা স্বাস্থ্যকর খাবার তৈরির মাধ্যমে দেশের পর্যটন শিল্পকে বিশ্বমঞ্চে আরও শক্তিশালী করতে পারেন। 

তিনি আরও বলেন, এই প্রশিক্ষণ প্রতিষ্ঠান ১৯৭৪ সাল হতে এযাবৎ প্রায় ৫২,০০০ দক্ষ হোটেল ও পর্যটন কর্মী তৈরি করেছে এনএইচটিটিআই। তারা দেশে-বিদেশে অত্যন্ত সুনামের সাথে কাজ করছেন। অনেকেই নেতৃস্থানীয় পর্যায়ে পৌঁছে গিয়েছেন। হোটেল ও পর্যটন ব্যবস্থাপনা সম্পর্কিত স্বল্প ও দীর্ঘ মেয়াদী কোর্সসমূহের সিলেবাস প্রতিনিয়ত হালনাগাদ করে এর প্রশিক্ষণকে যুগোপযোগী করে রেখেছে এনএইচটিটিআই। এজন্য এনএইচটিটিআই সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান সচিব। 

বিশেষ অতিথি বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান মোঃ রাহাত আনোয়ার তাঁর বক্তব্যে এনএইচটিটিআই এর গত ৪৯ বছরের পথচলা সম্পর্কে বলেন এবং বাংলাদেশে দক্ষ কর্মী তৈরি ও তাদের মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জনে এনএইচটিটিআই এর ভূমিকাকে স্মরণ করেন। তিনি এনএইচটিটিআই ও অবকাশ হোটেল ভবন সংস্কার করে একে অত্যাধুনিক মানে উন্নিত করার জন্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।


আরও দেখুন: