৩ দাবিতে সিলেটে মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের প্রতীকী অবস্থান

ডক্টর টিভি রিপোর্ট
2023-10-04 20:02:25
৩ দাবিতে সিলেটে মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের প্রতীকী অবস্থান

৩ দাবিতে সিলেটের মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের প্রতীকী অবস্থান

চাকরি স্থায়ী করা, নিয়মিত বেতন-ভাতা ও কর্মস্থলে কর্মচারীদের কাজের পরিবেশ নিশ্চিত করতে ৩ দফা দাবিতে প্রতীকী অবস্থান কর্মসূচি পালন করেছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়) তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা।

সিমেবি কর্মচারী পরিষদের ব্যানারে এ কর্মসূচী পালন করেন তারা। কর্মসূচির শুরুতে বুধবার (৪ অক্টোবর) সকাল ১০টা ১মিনিটে বিশ্ববিদ্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সিমেবি কর্মচারী পরিষদের সদস্যরা। 

এরপর দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে প্রতীকী অবস্থান কর্মসূচি পালন করেন তারা। এর আগে একই দাবিতে গণসাক্ষর সংগ্রহ কর্মসূচি ও প্রতীকী কর্মবিরতি পালন করেন আন্দোলনকারীরা।

আন্দোলনকারীদের দাবি, বিগত প্রায় এক বছর বিশ্ববিদ্যালয়ের ২৪২ জন কর্মকর্তা-কর্মচারি বেতন-ভাতা পাচ্ছেন না। নানা জটিলতায় নিয়োগ প্রক্রিয়া ঝুলে আছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন দু’দফায় জনবল নিয়োগের জন্য সার্কুলার আবেদন করলেও নানা জটিলতায় নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে পারেনি। দাবি আদায়ে তারা প্রাধনমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করেন।

দীর্ঘদিন যাবত বেতন-ভাতা বন্ধ থাকায় মানবেতর জীবনযাপন করছেন কর্মরত কর্মকর্তা ও কর্মচারীরা। বিষয়টি নিয়ে কর্মকর্তা-কর্মচারীরা বারবার বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেনের সাথে সাক্ষাৎ করেন। তিনি প্রতিবারই দাবি মানার আশ্বাস দিয়েছেন। কিন্তু বাস্তবায়ন হয়নি। 


আরও দেখুন: