চট্টগ্রামে মারাত্মক দগ্ধ ডা. মঈন, এয়ার অ্যাম্বুলেন্সে নেয়া হচ্ছে ঢাকায়

ইলিয়াস হোসেন
2023-10-04 16:01:42
চট্টগ্রামে মারাত্মক দগ্ধ ডা. মঈন, এয়ার অ্যাম্বুলেন্সে নেয়া হচ্ছে ঢাকায়

ডা. মঈন উদ্দিন মাহমুদ

প্রাইভেটকারের এসির বিস্ফোরণে মারাত্মক দগ্ধ হয়েছেন চট্টগ্রামের বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সের বিশেষজ্ঞ চিকিৎসক ও সোসাইটি অফ সার্জনস চট্টগ্রামের সাধারণ সম্পাদক ডা. মঈন উদ্দিন মাহমুদ। বুধবার (৪ অক্টোবর) সকালে নিজ কর্মস্থলে যাওয়ার সময় দুর্ঘটনার শিকার হন তিনি। বেলা ৩টায় ডক্টর টিভিকে এই তথ্য নিশ্চিত করেছেন ডা. মঈন উদ্দিন মাহমুদের বন্ধু ও নোয়াখালী সদর হাসপাতালে কর্মরত ওরাল এন্ড ম্যাক্সিলোফেসিয়াল সার্জন ডা. রায়হান-উল আরেফীন। 

তিনি জানান, দুর্ঘটনার পর ডা. মঈন উদ্দিন মাহমুদকে ভর্তি করা হয়েছে চট্টগ্রামে মেডিকেল কলেজ হাসপাতালে। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী, উন্নত চিকিৎসার জন্য তাঁকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে নেয়া হচ্ছে। এজন্য ইতোমধ্যে এয়ার এম্বুলেন্সের ব্যবস্থা করা হয়েছে বলে জানান তিনি। 

ডা. রায়হান-উল আরেফীনের ভাষ্য অনুযায়ী, সকালে বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে নিজের কর্মস্থলে যাচ্ছিলো চট্টগ্রাম মেডিকেল লাইফে আমার সবচেয়ে কাছের বন্ধু, আমার রুমমেট, সোসাইটি অফ সার্জনস, চট্টগ্রামের সাধারণ সম্পাদক ডা. মঈন উদ্দিন মাহমুদ।

নিজেই ড্রাইভ করছিলো গাড়ি, একা। পথে হঠাৎ গাড়ির এসি বার্স্ট করে। আশেপাশের মানুষের সহায়তায় চট্টগ্রাম মেডিকেলে নিয়ে যাওয়া হয়। বার্ণ ইনজুরি হয় ফেইস, নেক, চেস্ট এবং আপার লিম্বে। প্রাথমিক এসেসমেন্ট শেষে এখন ইনটিউবেট করে আইসিইউ তে রাখা হয়েছে।
এর মধ্যে ঢাকা থেকে এয়ার এম্বুলেন্স গেছে চট্টগ্রামে। সেখান থেকে মঈনকে নিয়ে যাওয়া হবে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে।

বন্ধু ডা. মঈনের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন ডা. রায়হান-উল আরেফীন। 


আরও দেখুন: