দেশের হাসপাতালগুলোতে আন্তর্জাতিক মানের সেবা পাওয়া যাচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

ডক্টর ডেস্ক
2023-10-02 19:46:18
দেশের হাসপাতালগুলোতে আন্তর্জাতিক মানের সেবা পাওয়া যাচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

টিকাদান কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, দেশের সরকারি হাসপাতালগুলো আধুনিকায়ন করা হয়েছে। ফলে প্রতিটি হাসপাতালে সেবার মান বেড়েছে। এমনকি সেগুলোতে আন্তর্জাতিক মানের সেবাও পাওয়া যাচ্ছে। ফলে দেশের বাইরে থেকেও অনেকেই সেবা নিতে আসছেন।

সোমবার (২ অক্টোবর) দুপুরে রাজধানীর নিপসম অডিটোরিয়ামে স্বাস্থ্য অধিদপ্তরের সম্প্রসারিত টিকাদান কর্মসূচি (ইপিআই) আয়োজিত টিকাদান কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মানুষের চিকিৎসা নেওয়ার প্রবণতা বেড়েছে জানিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, মানিকগঞ্জ জেলা হাসপাতালে ৫০ বেড ছিল সেখানে ৮০০ বেড হয়েছে, তবুও জায়গা নেই হাসপাতালে। 

তিনি আরও বলেন, সরকারি হাসপাতালগুলোতে এখন ৭০ হাজারের অধিক শয্যা, যা আমি দায়িত্ব নেওয়ার আগে ৪০ হাজারও ছিল না। শুধু শয্যাই বাড়াইনি, অক্সিজেন সাপ্লাইসহ সব ধরনের সুযোগ-সুবিধা বেড়েছে। যে কারণে সরকারি চিকিৎসাসেবা নিয়ে সাধারণ মানুষের মধ্যে আস্থা এসেছে এবং তারা সরকারি হাসপাতালে চিকিৎসা নিতে আসছে।

আমরা চিকিৎসক সংখ্যা বাড়ানোর লক্ষ্যে মেডিকেল কলেজগুলোতে সিট সংখ্যা বাড়িয়েছে। বর্তমানে মেডিকেল কলেজে সিট আছে ৫ হাজারের অধিক, যা পূর্বে ছিল ৩ হাজারের মতো। ৫টি মেডিকেল বিশ্ববিদ্যালয়, ৩৭টি মেডিকেল কলেজ করেছি।


আরও দেখুন: