ডেঙ্গুতে আরও ১৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৮৬৫

ডক্টর টিভি রিপোর্ট
2023-09-23 21:53:44
ডেঙ্গুতে আরও ১৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৮৬৫

ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল রেকর্ড ৮৯৩ জনে। একই সময়ে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ৮শ’ ৬৫ জন।


শনিবার (২৩ সেপ্টেম্বর) শেষ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

 

বিজ্ঞপ্তির তথ্যমতে, শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে আজ শনিবার (২৩ সেপ্টেম্বর) পর্যন্ত সারাদেশে ২ হাজার ৮শ’ ৬৫ জন নতুন রোগীর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৮শ’ ১৪ জন। দেশের অন্যান্য হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ৫১ জন।


বিজ্ঞপ্তি অনুযায়ী, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে ডেঙ্গুরোগী ভর্তি আছেন ১০ হাজার ৫শ’ ৭২ জন। এরমধ্যে ঢাকার হাসপাতালগুলোতে ৩ হাজার ৭শ’ ৯৪ জন এবং ঢাকার বাহিরে ৬ হাজার ৭শ’ ৭৮ জন।


চলতি বছরের ১ জানুয়ারি থেকে শনিবার (২৩ সেপ্টেম্বর) পর্যন্ত ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮৪ হাজার ৭শ’ ১৭ জন। এরমধ্যে ঢাকায় মোট আক্রান্ত ৭৮ হাজার ১শ’ ৩ জন। দেশের অন্যান্য হাসপাতালে ভর্তি হওয়া মোট রোগী ১ লাখ ৬ হাজার ৬শ’ ১৪ জন।


গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি পেয়েছেন ২ হাজার ৩শ’ ৫০ জন। এরমধ্যে ঢাকার হাসপাতালগুলো থেকে ছুটি পেয়েছেন ৬শ’ ৭২ জন। দেশের অন্যান্য হাসপাতাল থেকে ছাড় পেয়েছেন ১ হাজার ৬শ’ ৭৮ জন।


চলতি বছরের ১ জানুয়ারি থেকে শনিবার (২৩ সেপ্টেম্বর) পর্যন্ত হাসপাতাল থেকে ছুটি পেয়েছেন ১ লাখ ৭৩ হাজার ২শ’ ৫২ জন। এরমধ্যে ঢাকায় সর্বমোট ছাড়প্রাপ্ত রোগী ৭৩ হাজার ৭শ’ ১৩ জন। ঢাকার বাইরে মোট ছাড়প্রাপ্ত রোগী ৯৯ হাজার ৫শ’ ৩৯ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে শনিবার (২৩ সেপ্টেম্বর) পর্যন্ত মোট ডেঙ্গু রোগী মারা গেছে ৮৯৩ জন। এরমধ্যে ঢাকায় মৃত্যুবরণকারী ডেঙ্গুরোগী ৫৯৬ জন। আর দেশের অন্যান্য স্থানে মারা গেছে ২৯৭ জন।


আরও দেখুন: