এনএসটিবির উদ্যােগে ফ্রি স্ট্রোক ক্লিনিক ও ডেঙ্গু বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

ডক্টর টিভি রিপোর্ট
2023-09-22 11:55:06
এনএসটিবির উদ্যােগে ফ্রি স্ট্রোক ক্লিনিক ও ডেঙ্গু বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

অলাভজনক সেবা মূলক প্রতিষ্ঠান ন্যাশনাল স্ট্রোক ট্রাস্ট অফ বাংলাদেশ (এনএসটিবি) আয়োজিত পঞ্চম ফ্রি স্ট্রোক ক্লিনিকের চিকিৎসা সেবা, স্ট্রোক সচেতনতা এবং ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা

অলাভজনক সেবা মূলক প্রতিষ্ঠান ন্যাশনাল স্ট্রোক ট্রাস্ট অফ বাংলাদেশ (এনএসটিবি) আয়োজিত পঞ্চম ফ্রি স্ট্রোক ক্লিনিকের চিকিৎসা সেবা, স্ট্রোক সচেতনতা এবং ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) রাজধানীর উত্তরার হাই কেয়ার জেনারেল হাসপাতালে আয়োজিত আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন এনএসটিবির প্রধান উদ্যোক্তা ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান প্রখ্যাত নিউরোসার্জন অধ্যাপক ডা. শফিকুল ইসলাম। 

সভায় ডেঙ্গু চিকিৎসা ও সচেতনতা বিষয়ক বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিশেষজ্ঞ ডা. এন এ 'খান ইমরান।

স্ট্রোক সচেতনতা বিষয়ক মুখ্য আলোচক অধ্যাপক ডা. শফিকুল ইসলাম সবাইকে কায়িক পরিশ্রম, খেলাধুলা, ব্যায়াম, ধুমপান পরিহার সহ লাইফ স্টাইল পরিবর্তনের মাধ্যমে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করার আহ্বান জানান।

সভায় এনএসটিবির ট্রাস্টি আকাশ আহমেদ, মজিবুর রহমান খান ও সদস্য ইফতেখার মাহমুদ রিগান উপস্থিত ছিলেন। স্লাইড শো এর মাধ্যমে তথ্যভিত্তিক উপস্থাপনা করেন ন্যাশনাল ইন্সটিটিউট অফ নিউরো সাইন্স হাসপাতালের নিউরোসার্জন ডা. শাহ নেওয়াজ।

সভায় এনএসটিবির কার্ডধারী সদস্যদের জন্য হাইকেয়ার হাসপাতালে "ল্যাব পরীক্ষায় ৩৫ - ৩০% এডমিশন রোগীদের ১৫ % এবং নিউরো সার্জারিতে ২০% ডিসকাউন্ট সহ বিভিন্ন সুবিধা সম্বলিত প্যাকেজ ঘোষণা করা হয়।


আরও দেখুন: