একনেকে চমেবির ১৮৫১ কোটি টাকার প্রকল্প পাস

ডক্টর টিভি রিপোর্ট
2023-09-06 10:57:24
একনেকে চমেবির ১৮৫১ কোটি টাকার প্রকল্প পাস

চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় (চমেবি)

চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (চমেবি) জন্য প্রায় ১ হাজার ৮৫১ কোটি ৫৯ লাখ টাকার প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত নিয়মিত বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়।

অনুমোদিত প্রকল্পের মধ্যে রয়েছে- ১৫ তলা হাসপাতাল ভবন ১টি, প্রশাসনিক ভবন ১টি, একাডেমিক ভবন এবং ডিনস অফিস ১টি, কেন্দ্রীয় লাইব্রেরী, ক্যাফটেরিয়া, টিএসসি, প্রার্থনা কক্ষ, কনভেনশন হল এবং টিচার্স ক্লাব/লাউঞ্জ ১টি, বিআইটিআইডি হাসপাতাল ভবনের ৫ তলা হতে ১০ তলা ঊর্ধ্বমুখী ৬টি ফ্লোর সম্প্রসারণ ১টি।

এছাড়াও ভিসির জন্য দ্বিতল বাংলো ১টি, প্রোভিসি, ট্রেজারার, ডক্টরস এবং অফিসারদের জন্য ১৫ তলা বিশিষ্ট কোয়াটার ১টি, বিশ্ববিদ্যালয়ের পুরুষ ও মহিলাদের জন্য আলাদা হোস্টেল, আইএচটি শিক্ষার্থী ছাত্র ও ছাত্রীদের জন্য পৃথক হোস্টেল ও নার্সেস ডরমিটরি যার সবকটি ১৫ তলা ভবন।

৮০০ বেডের হাসপাতাল সহ বিভিন্ন-চিকিৎসকদের পোস্টগ্রাজুয়েট কোর্স চালুর লক্ষ্যে ১০ ফ্যাকাল্টি সহ ৬৯টি চিকিৎসা বিভাগ থাকবে।

এদিকে প্রকল্প অনুমোদনের পর মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মো. ইসমাইল খান। তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যার আন্তরিকতাই বৃহত্তম চট্টগ্রামবাসী দীর্ঘদিনের লালিত স্বপ্ন আজ বাস্তবে রূপ প্রদান করার দিকে এগিয়ে গেল। 


আরও দেখুন: