বরুড়া স্বাস্থ্য কমপ্লেক্সে মানসিক স্বাস্থ্য কাউন্সেলিং কর্নার চালু

ডক্টর টিভি রিপোর্ট
2023-09-03 13:11:05
বরুড়া স্বাস্থ্য কমপ্লেক্সে মানসিক স্বাস্থ্য কাউন্সেলিং কর্নার চালু

কুমিল্লার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মানসিক স্বাস্থ্য কাউন্সেলিং কর্নার চালু

কুমিল্লার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মানসিক স্বাস্থ্য কাউন্সেলিং কর্নার চালু করা হয়েছে।মানসিক স্বাস্থ্য কাউন্সেলিং কর্ণার থেকে শুক্রবার এবং সরকারি ছুটির দিন ব্যতীত প্রতিদিন মানসিক স্বাস্থ্য সেবা নিতে পারবেন রোগীরা। 

রোববার (৩ সেপ্টেম্বর) কর্নারটি উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল।

উপস্থিত ছিলেন জুনিয়র কনসালটেন্ট মেডিসিন ডা.  মো. শরীফুল ইসলাম, জুনিয়র কনসালটেন্ট সার্জারি ডা. মো. সাইদুল আনোয়ার, জুনিয়র কনসালটেন্ট এনেস্থিসিয়া ডা. জুলকারনাইন মজুমদার, মেডিকেল অফিসার (রোগ-নিয়ন্ত্রণ) ডা. তানজিম মজুমদার, মেডিকেল অফিসার ডা. নূরেন তাসকিন তুলি, নার্সিং ইনচার্জ এসএসএন মাজেদা বেগম ও এসএসএন মো. রবিউল হোসাইন সহ অন্যান্যরা।

সদ্য চালু হওয়া মানসিক স্বাস্থ্য কাউন্সেলিং কর্নার সম্পর্কে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামরুল হাসান সোহেল জানান, শারিরীক সুস্থতার পাশাপাশি মানসিক সুস্থতার দিকটি ও আমাদের খেয়াল রাখতে হবে। অনেক কারণেই মানসিক বিষন্নতা, অবসাদগ্রস্ততা, হতাশা আসতে পারে জীবনে। এই মানসিক সমস্যাগুলো নিয়ে আমরা কারো সাথে কথা বলতে চাই না, কিন্তু এই সমস্যাগুলো খুব সহজেই সমাধান যোগ্য। আপনাকে আপনার প্রিয়জনের সাথে এই সমস্যাগুলো নিয়ে মন খুলে কথা বলতে হবে।

ডা. কামরুল হাসান সোহেলও আরও বলেন, চিকিৎসক ও আপনার একজন প্রিয়জন। তাই আমাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মানসিক স্বাস্থ্য কাউন্সেলিং কর্নারের নামকরণ করা হয়েছে, ‘আসুন মন খুলে কথা বলি’।


আরও দেখুন: