ডেঙ্গুতে একদিনে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি দেড় হাজারের অধিক

ডক্টর টিভি রিপোর্ট
2023-09-01 20:21:04
ডেঙ্গুতে একদিনে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি দেড় হাজারের অধিক

ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশা

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল রেকর্ড ৫৯৭ জনে। একই সময়ে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৫শ’ ৩৪ জন।


শুক্রবার (১ সেপ্টেম্বর) শেষ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তির তথ্যমতে, বৃহস্পতিবার (৩১ আগস্ট) সকাল ৮টা থেকে আজ শুক্রবার (১ সেপ্টেম্বর) পর্যন্ত সারাদেশে ১ হাজার ৫শ’ ৩৪ জন নতুন রোগীর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৫শ’ ৮৯ জন। দেশের অন্যান্য হাসপাতালে ভর্তি হয়েছেন ৯শ’ ৪৫ জন।


বিজ্ঞপ্তি অনুযায়ী, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে ডেঙ্গুরোগী ভর্তি আছেন ৮ হাজার ৩শ’ ৪৮ জন। এরমধ্যে ঢাকার হাসপাতালগুলোতে ৩ হাজার ৮শ’ ১৮ জন এবং ঢাকার বাহিরে ৪ হাজার ৫শ’ ৩০ জন।


চলতি বছরের ১ জানুয়ারি থেকে শুক্রবার (১ সেপ্টেম্বর) পর্যন্ত ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৫ হাজার ৩শ’ ৪২ জন। এরমধ্যে ঢাকায় মোট আক্রান্ত ৫৮ হাজার ৬শ’ ১০ জন। দেশের অন্যান্য হাসপাতালে ভর্তি হওয়া মোট রোগী ৬৬ হাজার ৭শ’ ৩২ জন।

গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি পেয়েছেন ১ হাজার ৫শ’ ৬০ জন। এরমধ্যে ঢাকার হাসপাতালগুলো থেকে ছুটি পেয়েছেন ৫শ’ ৮৭ জন। দেশের অন্যান্য হাসপাতাল থেকেও ছাড় পেয়েছে ৯শ’ ৭৩ জন।


চলতি বছরের ১ জানুয়ারি থেকে শুক্রবার (১ সেপ্টেম্বর) পর্যন্ত হাসপাতাল থেকে ছুটি পেয়েছেন ১ লাখ ১৬ হাজার ৩শ’ ৭৯ জন। এরমধ্যে ঢাকায় সর্বমোট ছাড়প্রাপ্ত রোগী ৫৪ হাজার ৩শ’ ৫৩ জন। ঢাকার বাইরে মোট ছাড়প্রাপ্ত রোগী ৬২ হাজার ৪৪ জন।


চলতি বছরের ১ জানুয়ারি থেকে  শুক্রবার (১ সেপ্টেম্বর) পর্যন্ত মোট ডেঙ্গু রোগী মারা গেছে ৫৯৭ জন। এরমধ্যে ঢাকায় মৃত্যুবরণকারী ডেঙ্গুরোগী ৪৩৯ জন। আর দেশের অন্যান্য স্থানে মারা গেছে ১৫৮ জন।


আরও দেখুন: