গোপালগঞ্জে ফ্রি বিশেষজ্ঞ চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত

ডক্টর টিভি রিপোর্ট
2023-09-01 12:19:50
গোপালগঞ্জে ফ্রি বিশেষজ্ঞ চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা ফ্রি বিশেষজ্ঞ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা ফ্রি বিশেষজ্ঞ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের উদ্যাগে বৃহস্পতিবার (৩১ আগস্ট) কাশিয়ানী উপজেলা হেলথ কমপ্লেক্স এবং বিএসএমএমইউ'র উপাচার্যের গ্রামের বাড়ি উপজেলার খায়েরহাট গ্রামে একযোগে এ কর্মসূচি পালিত হয়।

ক্যাম্পের উদ্বোধন করেন চক্ষুরোগ বিশেষজ্ঞ ও বিএসএমএমইউর ভিসি অধ্যাপক ডা. মো.  শারফুদ্দিন আহমেদ। ফ্রি মেডিকেল ক্যাম্প থেকে ৭৭৮ জন রোগী বিভিন্ন বিভাগ থেকে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা ও বিনামূল্যে ওষুধ পেয়েছেন। সেবা পেয়ে সন্তোষ প্রকাশ করেছেন রোগী ও এলাকাবাসী।

ক্যাম্প উদ্বোধনকালে উপস্থিত ছিলেন চর্মরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. নাফিসা ইসলাম, স্থানীয় উপজেলা চেয়ারম্যান সুব্রত ঠাকুর, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান, বিএসএমএমইউর আরপি সহকারী অধ্যাপক ডা. তৌফিক আহমেদ পিটু, উপ-রেজিস্ট্রার ডা. মুহাম্মদ মোস্তফা কামাল, উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহামুদুল হাসান, কাশিয়ানী সদর উপজেলার বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ আলী খোকন, সাবেক চেয়ারম্যান কুদ্দুসুর রহমানসহ অনেকে। 

ফ্রি মেডিকেল ক্যাম্পে বিশেষজ্ঞ সেবা দেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আবাসিক চিকিৎসক মেডিসিন বিশেষজ্ঞ সহকারী অধ্যাপক ডা. তৌফিক আহমেদ পিটু, চক্ষুরোগ বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. আফজাল মাহফুজ্জুলাহ, ডা. গ্যাস্ট্রোএন্টারোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. সুস্মিতা ইসলাম, বিএসএমএমইউর উপ-রেজিস্ট্রার হৃদরোগ বিশেষজ্ঞ ডা. মুহাম্মদ মোস্তফা কামাল, নাক কান গল বিশেষজ্ঞ ডা. তানভির আহমেদ, প্রসূতি ও স্ত্রী রোগ বিশেষজ্ঞ ডা. তানজিনান আইভিন চৌধুরী, ডা. মাইদুল হাসান শিপন ও ডা. শফিকুল ইসলাম। 

উল্লেখ্য, বিএসএমএমইউ ভিসি অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এমবিবিএস পাশ করার পর থেকেই নিজ এলাকায় এ ধরনের ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে আসছেন। এছাড়াও নিজে গ্রামে-গঞ্জে গিয়ে রোগী দেখে থাকেন। 


আরও দেখুন: