যক্ষ্মা রুখতে ঐক্যবদ্ধ প্রচেষ্টা চালাতে হবে: ডেপুটি স্পিকার

ডক্টর টিভি রিপোর্ট
2023-08-30 18:29:46
যক্ষ্মা রুখতে ঐক্যবদ্ধ প্রচেষ্টা চালাতে হবে: ডেপুটি স্পিকার

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু

যক্ষ্মা নির্মূলে যথাসাধ্য কাজ করে যাচ্ছে সরকার। এ কাজে সব শ্রেণী পেশার মানুষকে গুরুত্বের সঙ্গে ঐক্যবদ্ধ প্রচেষ্টা প্রয়োজন বলে জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু। 

বুধবার (৩০ আগস্ট) জাতীয় সংসদ ভবনের পার্লামেন্ট মেম্বার্স ক্লাবে স্বাস্থ্য অধিদপ্তরের জাতীয় যক্ষ্মা নিয়ন্ত্রণ কর্মসূচির নেতৃত্বে এবং স্টপ ঢিবি পার্টনারশিপ-ইউএনওপিএসের সহযোগিতায় আইসিডিডিআর,বি ও প্রিপ ট্রাস্টের উদ্যোগে আয়োজিত যক্ষ্মা নির্মূলে সংসদীয় ককাসের মতবিনিময় সভায় ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে ডেপুটি স্পিকার এসব কথা বলেন।

এতে সভাপতিত্ব করেন ফখরুল ইমাম। সঞ্চলানা করেন যক্ষ্মা নির্মূলে সংসদীয় ককাসের সদস্য সচিব আরমা দত্ত। অংশ নেন সংসদ সদস্য শিরীন আহমেদ, সুলতানা নাদিরা, জিন্নাতুল বাকিয়া, শবনম জাহান, খোদেজা নাসরিন আক্তার হোসেন, জাকিয়া পারভীন, নার্গিস রহমান, জাকিয়া তাবাস্সুম ও আফরোজা হক। 

ডেপুটি স্পিকার বলেন, যক্ষ্মা নির্মূলে অন্যতম বাধা- এ সম্পর্কে সচেতনতার অভাব। যক্ষ্মা নিয়ে সচেতনতা ও শনাক্তকরণের হার বাড়াতে এবং ঝুঁকি কমিয়ে আনতে কমিউনিটি ক্লিনিকের পাশাপাশি সাধারণ মানুষকে সম্পৃক্ত করা জরুরি বলে মনে করেন তিনি। 

মতবিনিময় সভায় আইসিডিডিআর,বির সিনিয়র টিবি মিটিগেশন অ্যান্ড কো-অর্ডিনেশন অ্যাডভাইজার, ডা. আজহারুল ইসলাম খান আইসিডিডিআর,বি ও প্রিপ ট্রাস্টসহ বিভিন্ন সংগঠনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরও দেখুন: