মোংলা স্বাস্থ্য কমপ্লেক্সে একদিনে ৬ জন শিশুর জন্ম 

ডক্টর টিভি রিপোর্ট
2023-08-30 13:16:49
মোংলা স্বাস্থ্য কমপ্লেক্সে একদিনে ৬ জন শিশুর জন্ম 

একদিনে ৬ শিশুর জন্মোৎসব হয়েছে বাগেরহাটের মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

একদিনে ৬ শিশুর জন্মোৎসব হয়েছে বাগেরহাটের মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ডক্টর টিভিকে এ তথ্য জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাহীন। 

তিনি জানান, সোমবার (২৮ আগস্ট) ৬ জন গর্ভবতী মায়ের ডেলিভারি হয় হাসপাতালে। তারমধ্যে একজন গর্ভবতী মা ছিলেন মানসিক ভারসাম্যহীন। এর পূর্বে তার ৩ টি বাচ্চা ডেলিভারির সময় বা ডেলিভারির আগেই মারা যায়। তবুও আমার ওটি টিম অনেক ঝুঁকি নিয়ে তার সিজার অপারেশন করেন। প্রসব পরবর্তী ৬টি বাচ্চা এবং মা সকলেই ভালো আছেন বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা। 

এদিকে সফলভাবে অস্ত্রোপচার করায় ওটি টিম লিডার ডা. সিরাজুম মুনিরা মিতু, মেডিকেল অফিসার ডা. নুরজাহান নিশাত, অ্যানেসথেশিওলজিস্ট ডা. আল মামুন, ওটি ইনচার্জ বিউটি সরকার, ওয়ার্ড বয় সুমন হোসেন ও ক্লিনার ইদ্রিস আলীকে ধন্যবাদ জানান তিনি। 

এছাড়াও লেবার ওয়ার্ড ইনচার্জ মিডওয়াইফ আয়েশা ও হাজেরা খাতুনসহ সকল দ্বায়িত্বরত সিনিয়র স্টাফ নার্স ও মিডওয়াইফদেরও ধন্যবাদ জানান তিনি। 

উল্লেখ্য ইতোপূর্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নরমাল ডেলিভারির সংখ্যা ছিল মাসে ২০-২৫ টি।ধীরে ধীরে সেবার মান বৃদ্ধিতে মোংলা উপজেলার জনগণের আস্থা অর্জন করায় বর্তমানে গড়ে মাসে ৪০-৪৫ টি নরমাল ডেলিভারি হচ্ছে উপকূলীয় এলাকার প্রান্তিক জনগোষ্ঠির জন্য নির্মিত এই প্রতিষ্ঠানটিতে। পাশাপাশি সিজার অপারেশন চালু আছে বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাহীন। 


আরও দেখুন: